‘মেসিয়ানিক’ এমবাপ্পে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এমবাপ্পে-মেসি/ছবি: সংগৃহীত

বিশ্বকাপের পর নিজেদের তৃতীয় ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এই ম্যাচেও ফরাসিদের প্রধান ভরসা দলের ‘মেসিয়ানিক’ তারকা এমবাপ্পে।

php glass

২০১৭/১৮ মৌসুম যেখান থেকে শুরু করেছিলেন ঠিক সেখান থেকেই শুরু করেছেন কিলিয়ান এমবাপ্পে। লিগ ওয়ানে এরইমধ্যে মাত্র ৫ ম্যাচেই ৮ গোল আর ৩ অ্যাসিস্ট করেছেন এই পিএসজি তারকা। 

আইসল্যান্ডের বিপক্ষে শেষ মুহূর্তে গোল করে দলকে নাটকীয় ড্র এনে দিয়েছেন এমবাপ্পে। আগামী সোমবার (১৫ অক্টোবর) উয়েফা ন্যাশনস লিগের গ্রুপ পর্বের ম্যাচে জার্মানির মুখোমুখি হবে ফ্রান্স। এই ম্যাচও দল তার দিকেই তাকিয়ে থাকবে।

মেসির সঙ্গে তুলনা

ক্লাব ফুটবলে মেসির অর্জনের ধারেকাছেও নেই এমবাপ্পে। তবে যদি বয়সের হিসেবটা একই বয়স আর জাতীয় দলের ক্ষেত্রে হয়, তাহলে এগিয়ে এমবাপ্পে।

ফরাসি ফরোয়ার্ডের বয়স ১৯ বছর ৯ মাস ২০ দিন। এই বয়সে জাতীয় দলের হয়ে মেসির জাতীয় দলের হয়ে অর্জনের খাতা এমবাপ্পের তুলনায় নগণ্য।

এই বয়সেই নিজের নামের পাশে ৬৮ গোল যুক্ত করেছেন এমবাপ্পে। মেসির নামের পাশে ছিল ২০ গোল। এই হিসেবটা একটু পক্ষপাতহীন করতে এটা জানিয়ে রাখা ভালো যে, ফরাসি তারকার অভিষেক হয়েছে ১৬ বছর ৩৪৭ দিন বয়সে মোনাকোর হয়ে। অন্যদিকে বার্সার হয়ে যখন অভিষিক্ত হন মেসি তখন তার বয়স ১৭ বছর ১৪ দিন।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
চুয়াডাঙ্গায় ভাইকে কুপিয়ে হত্যা করলো বড় ভাই
দিল্লিকে হারিয়ে চেন্নাই’র জয়
বিশ্বখ্যাত স্থপতি এফআর খানের প্রয়াণ
রাজশাহীতে পর্দা নামলো আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের
বরগুনায় ৯ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ


মুক্তিযোদ্ধাদের আঙুলের ছাপ নিয়ে ডকুমেন্টারি
আবৃত্তি-গান-নাটকে স্বাধীনতা দিবস উদযাপিত
লোকসভায় প্রার্থী হলেন প্রজ্ঞা
রাজধানীতে ‘থাই ট্রেড ফেয়ার’ শুরু বুধবার
আবারো ত্রিপুরায় যাচ্ছেন মোদী-অমিত শাহ