নভেম্বরে দুবার মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২০১৫ সালে সর্বশেষ মাঠে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-মেক্সিকো/ছবি: সংগৃহীত

চলতি বছরের নভেম্বরে দুই প্রীতি ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। দুই ম্যাচই আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবে।

মেক্সিকোর ফুটবল ফেডারেশনের মুখপাত্র বিয়াত্রিস রামোস গত বুধবার (১০ অক্টোবর) এক ঘোষণায় এমনটাই জানিয়েছেন। একটি ম্যাচ বোকা জুনিয়র্সের মাঠে আর অন্য ম্যাচটির ভেন্যু এখনও ঠিক হয়নি। 

বিয়াত্রিস রামোস বলেন, 'আমরা আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনায় একমত হয়েছি যে, নভেম্বরের ১৭ ও ২০ তারিখে ম্যাচগুলো আয়োজন করব। তবে কোন শহরে অনুষ্ঠিত হবে তা এখনও ঠিক হয়নি।'

মেক্সিকো মূলত ইউরোপের কোনো দলের সঙ্গে খেলার পরিকল্পনা করেছিল। কিন্তু নভেম্বরে অধিকাংশ বড় দল উয়েফা ন্যাশনস লিগে অংশ নেওয়ায় তা আর সম্ভব নয়।

মেক্সিকো আর আর্জেন্টিনা দুই দলই বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী ফল না পাওয়ায় এখন অন্তর্বর্তীকালীন কোচ দিয়ে কাজ চালিয়ে নিচ্ছে। গত রাশিয়া বিশ্বকাপে শেষ ষোল থেকে বিদায় নেওয়ার পর দলের কোচ হুয়ান কার্লোস ওসারিওকে সরে দাঁড়ালে ফেরেত্তির হাতে দায়িত্ব তুলে দেয় মেক্সিকোর ফুটবল ফেডারেশন। 

অন্যদিকে মেক্সিকোর মতোই শেষ ষোল থেকে বিদায় নেয় আর্জেন্টিনাও। রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে হেরে যাওয়ার আগে গ্রুপ পর্বে মাত্র ১ ম্যাচে জয় পান মেসিরা। ফলে বিশ্বকাপ শেষে বিদায় নিতে হয় কোচ হোর্হে সাম্পাওলিকে। পরে তার বদলে অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হয় লিওনেল স্কালোনিকে।

আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি জাতীয় দল থেকে সাময়িক অবসরে আছেন। কবে ফিরবেন তাও নিশ্চিত না। ফলে মেক্সিকোর বিপক্ষে ওই দুই ম্যাচে তার না থাকার সম্ভাবনা বেশি। তবে আর্জেন্টিনার বিভিন্ন সংবাদ মাধ্যম জানাচ্ছে, আগামী নভেম্বরেই জাতীয় দলে ফিরতে পারেন মেসি।

সর্বশেষ ২০১৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-মেক্সিকো। ওই ম্যাচের ৮৯ মিনিটে গোল করে দলকে ২-২ ব্যবধানের ড্র এনে দেন মেসি। 

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১১,২০১২৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি মেক্সিকো আর্জেন্টিনা
শনাক্ত হয়নি ২১টি, ফ্রিজ নষ্ট থাকায় মরদেহ অন্য হাসপাতালে
যেকোনো মূল্যে সরানো হবে কেমিক্যাল গোডাউন
কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু


টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত
রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি
ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ