খেলাধুলার বিকাশে যা প্রয়োজন সব করব: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাফুফে সভাপতির দেওয়া ফুটবল উপহার নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছবি: পিআইডি

ঢাকা: খেলাধুলার বিকাশে যা যা প্রয়োজন সব কিছু করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ‘এফ’ গ্রুপে চ্যাম্পিয়ন হওয়ায় অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের কিশোরীদের সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সন্ধ্যায় গণভবনে অনুর্ধ্ব-১৬ এর খেলোয়াড় ও কর্মকর্তাদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলার বিকাশে যা যা প্রয়োজন তার সব কিছু আমরা করব।

গত সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের মেয়েদের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, খুব সাহসী ভূমিকা রেখেছে সবাই। খেলার পারফরম্যান্সও খুব ভালো। আমি চাই খেলাধুলা, সংস্কৃতি চর্চা সবদিক থেকেই আমাদের দেশের ছেলে-মেয়েরা আরো উন্নত হোক।
অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের সদস্যদের সঙ্গে প্রধানমন্ত্রীঅনূর্ধ্ব-১৬ এর খেলোয়াড়দের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, তোমাদের সাফল্যে অনুপ্রাণিত হয়ে অন্যরাও খেলাধুলায় এগিয়ে আসবে।

সম্প্রতি পাকিস্তানকে বাংলাদেশের অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল ১৭ গোলে হারানোর কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। এ সময় বিজয়ের হাসি দিয়ে তিনি বলেন, এটা আরেক মুক্তিযুদ্ধ বিজয়ের মতই!

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চার ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, খেলাধুলা ও সংস্কৃতি চর্চা ছেলেমেয়েদের শরীর ও মানসিক গঠনে বিরাট ভূমিকা রাখে। পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চা ছেলেমেয়েদের শৃঙ্খলাপূর্ণ জীবনযাপনে অভ্যস্ত হতে শিখায়।

সংবর্ধনা অনুষ্ঠানে অনূর্ধ্ব-১৬ এর খেলোয়াড়দের প্রত্যেকেই হাতে পুরস্কার ও কিছু উপহার সামগ্রী তুলে দেন প্রধানমন্ত্রী । এ সময় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুটবল উপহার দেন। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ‘এফ’ গ্রুপের খেলা গত ১৫ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হয়। খেলায় বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, লেবানন ও ভিয়েতনাম অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮/আপডেট: ২০০২ ঘণ্টা
এমইউএম/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল প্রধানমন্ত্রী শেখ হাসিনা
জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি
ভারতে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি শিল্পীরা
হামলার নিন্দায় পাকিস্তান রাষ্ট্রদূতকে ইরানের তলব


রাজধানীতে সাড়ে ১৮ হাজার পিস ইয়াবাসহ আটক ৩
আবাহনীর জয় রথ চলছেই
শুধু জামায়াত নয় বিএনপিকেও ক্ষমা চাইতে হবে
রাজধানীতে জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক
মাধবপুরে ১১ লক্ষাধিক টাকার ওষুধ জব্দ