ফিলিপাইনকে হারিয়ে ফাইনালে তাজিকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোলের পর তাজিকিস্তানের খেলোয়াড়দের উল্লাস-ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে ফিলিপাইনকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে পা রেখেছে তাজিকিস্তান। আগামীকাল দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-ফিলিস্তিন। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে আগামী শুক্রবার (১২ অক্টোবর) ফাইনালে লড়াই করবে তাজিকিস্তান।

আজ মঙ্গলবার (৯ অক্টোবর) কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে প্রথম সেমিফাইনাল ম্যাচের ৩১ মিনিটে প্রথম গোলের দেখা পায় তাজিকরা। তাবরেজির ক্রস থেকে হেড করেন রাহিমোভ। তার কাছ থেকে বল পেয়ে দারুণ ভলিতে ফিলিপাইনের জালে বল জড়িয়ে দেন তুরসুনোভ।

গোল শোধে মরিয়া ফিলিপাইন ৩৩ মিনিটে দারুণ এক সুযোগ পেয়ে যায়। কিন্তু মাইকেল ড্যালিয়েলসের ডাইভিং হেড তাজিকিস্তানের গোলপোস্টকে পাশ কাটিয়ে সাইড লাইনে ঠাই নেয়। এরপর দুই দলই গোল পেতে বেশ কিছু আক্রমণ শানিয়েও গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধে গোল পেতে আরও বেশি আক্রমণাত্বক খেলতে গিয়ে নিজেদের রক্ষণ অরক্ষিত করে ফেলেন ফিলিপাইনের ডিফেন্ডাররা। তাতে গোলের দেখা না পেলেও শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে (৯৮ মিনিটে) উল্টো আরও এক গোল হজম করে ফিলিপাইন। 

ফিলিপাইনের দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে নোজিমের পাস থেকে বল পেয়ে ডি-বক্সের বেশ বাইরে থেকে দূরপাল্লার শটে লক্ষ্যভেদ করেন তাজিকিস্তানের নাজারভ। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে প্রথমবারের মতো বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলতে আসা তাজিকিস্তান।

আগামীকাল বুধবার (১০ অক্টোবর) দ্বিতীয় সেমিফাইনালে ফিলিস্তিনের মোকাবেলা করবে স্বাগতিক বাংলাদেশ। এই ম্যাচের জয়ী দল আগামী শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তাজিকিস্তানের মোকাবেলা করবে।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান