আবারও আটকে গেল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমতার গোল করার পর হাস্যোজ্জ্বল মেসি। ছবি: সংগৃহীত

বিবর্ণ বার্সেলোনা দেখতে অভ্যস্ত নয় তাদের সমর্থকরা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ দাপিয়ে বেড়ানো বার্সাকে লা লিগায় যেন খুঁজেই পাওয়া যাচ্ছে না। রোববার (৭ অক্টোবর) আবারও স্পেনের শীর্ষ লিগে পয়েন্ট হারিয়েছে লিওনেল মেসিরা।

ম্যাচে ভ্যালেন্সিয়ার সঙ্গে ১-১ সমতা নিয়েই মাঠ ছাড়তে হয় এরনেস্তো ভালভারদের দলকে। শুরুতেই এসেকিয়েল গারায়ের গোলে এগিয়ে যায় ভালেন্সিয়া। অবশ্য প্রথমার্ধেই মেসির গোলে সমতায় আসে বার্সা। কিন্তু এরপর আর স্কোর বাড়াতে পারেনি কোনো দলই।

এর আগেও জিরোনার সঙ্গে ২-২ গোলে ড্র করে ও লেগানেসের কাছে হেরে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। এমনকি ঘরোয়া লিগের শেষ ম্যাচে অ্যাথলেতিক বিলবাওয়ের সঙ্গেও ১-১ গোলে ড্র করে দলটি।

নিজেদের মাঠে মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটে গোল পায় ভ্যালেন্সিয়া। কর্নার থেকে লুইস সুয়ারেসের হেডে পাঠানো বল পেয়ে যান গারায়। খুব বেশি কষ্ট করতে হয়নি সে বল জালে পাঠাতে।

ষষ্ঠ ও দ্বাদশ মিনিটে ব্যবধান বাড়ানোর বড় সুযোগ হাতছাড়া করে স্বাগতিকরা। তাইতো সমতা ফেরাতেও মেসি খুব বেশি সময় নেননি। ২১তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির বাঁকানো শট বেশ কষ্টে আটকে দিলেও ২৩ মিনিটে আর মেসিকে আটকাতেই পারেননি ভ্যালেন্সিয়া গোলরক্ষক নেতোর। 

লা লিগায় এটি মেসির ষষ্ঠ গোল। তবে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ১১টি গোলের মালিক তিনি। তবে গোল পেলেও পুরো ম্যাচেই অগোছানো বার্সাকে দেখতে পাওয়া যায়। বারবার সুযোগ পেয়েও ‘শেষ’ করতে পারেনি বার্সার আক্রমণভাগ। 

গোলরক্ষককে একা পেয়েও ৭৫তম মিনিটে দারুণ সুযোগ হারান ফিলিপে কৌতিনিয়ো। স্বাগতিকদের রক্ষণভাগ ভাঙতে ম্যাচের শেষের দিকে উসমান ডেম্বেলে ও রাফিনিয়াকে নামানো হলেও লাভ হয়নি কিছুই। 

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল বার্সেলোনা মেসি
কবি জীবনানন্দ দাশের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি জীবনানন্দ দাশের জন্ম

বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক
সেনা জওয়ানদের ওপর হামলার প্রতিবাদে পথে নামলো রাজ্যবাসী
‘একুশে ফেব্রুয়ারি জাতিকে ঐক্যবদ্ধ করেছে’
চট্টগ্রামে গ্যাসের প্রধান লাইন কাটা, সরবরাহ বন্ধ


‘ব্যবসায়ীদের দাবি-দাওয়া পূরণের সময় এসেছে’
কাশ্মীর হামলা নিয়ে মন্তব্য: কপিলের শো থেকে বাদ সিধু
পুঠিয়ায় ফেনসিডিলসহ মাদকবিক্রেতা আটক
জমজমাট বইমেলা, ধারা অব্যাহত থাকার আশা প্রকাশকদের
বরিশালে চারুকলার আয়োজনে দেয়াল চিত্রাঙ্কন