নেইমারের হ্যাট্টিকে পিএসজির গোল বন্যা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেইমারের হ্যাট্টিকে পিএসজির গোল বন্যা। ছবি: সংগৃহীত

ঢাকা: চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় ম্যাচেই স্ব মহিমায় জ্বলে উঠলেন নেইমার। দৃষ্টিনন্দন দুই ফ্রি কিকে আদায় করে নিলেন মৌসুমের প্রথম হ্যাট্টিক। গোল উৎসবে তার সঙ্গে যোগ দিলেন কিলিয়ান এমবাপে, এডিনসন কাভানিও। গোল বন্যায় ভাসলো পিএসজি। রেড স্টার বেলগ্রেড উড়ে গেল ৬-১ ব্যবধানে।

বুধবার (৩ অক্টোবর) নেইমাররা প্যারিসে নেমেছিল প্রথম ম্যাচে লিভারপুলের মাঠে ৩-২ গোলে হারের শোধ নিতে। কিন্তু সেটা যে এতোটা মধুর হবে তা কে ভেবেছিল? হোক না অন্য দল। দিন শেষে দাপুটে জয়ই যেখানে শেষ কথা।
 
যা হোক শক্তির বিচারে যোজন যোজন এগিয়ে থাকা পিএসজি প্রথমার্ধেই প্রতিপক্ষের জালে চারবার বল পাঠিয়ে ম্যাচের একচ্ছত্র দখল নিয়ে নেয়।
 
গোল বন্যার শুরুটা হয় ২০ মিনিটে। ফ্রি কিকে ২২ গজ দূর থেকে রংধনু শটে মানব দেয়ালেরর মাথার উপর দিয়ে জালের দেখা পান নেইমার। ঠিক তার দুই মিনিট পর এমবাপেকে বল এগিয়ে দিয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন বিশ্বের সবচাইতে দামি এই ফুটবলার।
 
৩৭তম মিনিটে ডি-বক্সে দুজনকে কাটিয়ে কাভানির শট আরেক জনের পায়ে লেগে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-১ এ। আর ৪১তম মিনিটে তমা মুনিয়ের বাড়ানো ক্রসে ফ্লিক থেকে লক্ষ্যভেদ করেন অ্যাঙ্গেল ডি মারিয়া।
 
বিরতির পরেও আক্রমণের ধারা অব্যাহত রাখে পিএসজি।  ৬৯ মিনিটে এমবাপে গোল উৎসবে যোগ দিলে দিশেহারা হয়ে পড়ে গোটা রেড স্টার বেলগ্রেড।
 
তবে নেইমারের হ্যাটট্রিক পূরণের গোলটি ছিল অসাধারণ। ৮১ মিনিটে আবার মানব প্রাচীরের উপর দিয়ে রংধনু ফ্রি কিকে জাল খুঁজে নেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার। 
 
রেড স্টার বেলগ্রেডের হয়ে একমাত্র গোলটি করেছেন মার্কে ম্যারিন।

বাংলাদেশ সময়: ০৫৪৭ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৮
এইচএল/আরআইএস/

পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক


ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান
নোয়াখালীতে ১৫ জনের দাফন সম্পন্ন
পুরান ঢাকার সিদ্দিকবাজারে আগুন
চকবাজার অগ্নিকাণ্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক