টটেনহামের মাঠেই কি মুক্তি মিলবে বার্সার?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাতে মাঠে নামছে বার্সা-টটেনহাম/ছবি: সংগৃহীত

লা লিগায় টানা হোঁচট আর পরাজয়ে চাপে পড়ে গেছে বার্সেলোনা। আজ রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ দিয়ে ঘুরে দাঁড়াতে চাইবে কাতালান ক্লাবটি। আর এই ঘুরে দাঁড়ানোর পক্ষে তাদের অনুপ্রেরণা হতে পারে ওয়েম্বলিতে তাদের অতীত সুখস্মৃতি। ১৯৯২ সালে এবং সর্বশেষ ২০১১ সালের ইউরোপ সেরার শিরোপা যে এই মাঠ থেকেই ঘরে তুলেছিল লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

বুধবার (৩ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ১টায় চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে হ্যারি কেইনের টটেনহামের মুখোমুখি হবে মেসির বার্সেলোনা। এই ম্যাচে মাঠে নামার আগে বেশ কিছু বিষয় নিয়ে চাপে আছে বার্সা। দুটো ম্যাচে ড্র, একটিতে হার। লা লিগায় টানা তিন ম্যাচে জয়হীন আর্নেস্তো ভালভার্দের দল। এখন ওয়েম্বলির পুরনো সুখস্মৃতিতে তাই ভরসা খুঁজতে হচ্ছে দলটিকে।

২০১১ সালে ওয়েম্বলিতে চ্যাম্পিয়নের মুকুট মাথায় নিয়ে ঘরে ফেরা দলটির সদস্য ছিলেন বর্তমান দলের মেসি, সার্জিও বুসকেতস এবং জেরার্ড পিকে। আজকের ম্যাচের আগে সর্বশেষ ঘরোয়া লিগের খেলায় অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে এই তিন তারকাকে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর নীতি তাদের চাঙ্গা করবে বলে ধারণা করা হচ্ছে।

আজকের ম্যাচের দলে বার্সার একাদশে ডিফেন্সে একটি পরিবর্তন আসবে। কারণ, ইনজুরিতে ছিটকে পড়েছেন সার্জিও রবার্তো। অপরদিকে ইনজুরি আর নিষেধাজ্ঞা নিয়ে বাদ পড়ছেন স্যামুয়েল উমতিতি।

অন্যদিকে টটেনহাম তাদের বেশ কয়েকজন তারকাকে ছাড়াই মাঠে নামছে। ইনজুরির কারণে দলে থাকছেন না সার্জি অরিয়ের, ইয়ান ভের্তোনঘেন, মুসা ডেম্বেলে, ডেলে আলী এবং ক্রিস্টিয়ান এরিকসেন। ফলে বেশ পরীক্ষার মুখোমুখি হতে হবে মাওরিচিও পচেত্তিনোর টটেনহামকে।

এদিকে বাংলাদেশ সময় রাত ১টায় চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে ইতালিয়ান জায়ান্ট নাপোলির বিপক্ষে মাঠে নামবে ইংলিশ ক্লাব লিভারপুল। লিগ কাপের ম্যাচে চেলসির কাছে হেরে বিদায় আবার সেই চেলসির বিপক্ষেই লিগের ম্যাচে ড্র। ভালো অবস্থানে নেই লিভারপুল। নাপোলির বিপক্ষে জয় দিয়েই জয়ের ধারায় ফিরতে চাইবে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

রাত ১০.৫৫ মিনিটে বিপক্ষে নামবে পিএসজি। লিভারপুলের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের মিশন শুরু করা পিএসজির সামনে আজ সহজ প্রতিপক্ষ রেড স্টার বেলগ্রেদ। 

অন্যদিকে আজ রাতেই শালকের বিপক্ষে লোকমোটিভ, মোনাকোর বিপক্ষে বরুশিয়া ডর্টমুন্ড আর ব্রুজের মোকাবেলা করবে অ্যাটলেটিকো মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
সাব্বির-সাইফউদ্দিনের ব্যাটে শতক পার হলো বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত
লক্ষ্মীপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
নগরে চিকিৎসক সম্মেলন বৃহস্পতিবার
নড়াইলে ৫ মাদকবিক্রেতাসহ গ্রেফতার ২৮


শীতের কুয়াশায় ঢাকা পড়েছে বসন্তের সকাল
‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার
বড় লক্ষ্যে শুরুতেই নেই বাংলাদেশের চার উইকেট
ভিপি-জিএসদের জন্য প্রস্তুত হচ্ছে ডাকসু ভবন
পিবিআই পরিদর্শকের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ