পারল না রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়ালের হার। ছবি: সংগৃহীত

লা লিগার পর এবার চ্যাম্পিয়ন্স লিগেও দেখা গেল অচেনা এক রিয়াল মাদ্রিদকে। ইউরোপের অন্যতম সফলতম দলটি এবার হেরে গেল রাশিয়ার ক্লাব সিএসকেএ মস্কোর কাছে।

‘জি’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে রিয়ালকে হারায় সিএসকেএ। ম্যাচের ৮ মিনিটে নিকোলা ভ্লাসিচের পা থেকে আসে জয় সূচক গোলটি। এ নিয়ে টানা ৮ ম্যাচ গোল শূন্য রইল স্প্যানিস জায়ান্ট রিয়াল। 

চোটের কারণে মঙ্গলবার (২ অক্টোবর) রাতের ম্যাচে দলে ছিলেন না গ্যারেথ বেল, সের্হিও রামোস, মার্সেলো, ইসকো। তারকা এসব খেলোয়াড়ের অনুপস্থিতি বেশ ভুগিয়েছে রিয়ালকে। একাধিকবার চেষ্টায়ও গোল করতে পারেনি দলটি।

লুজনিকি স্টেডিয়ামে এভারটন থেকে ধারে খেলা ক্রোয়েশিয়ার ভ্লাসিচের গোলে এগিয়ে যায় সিএসকেএ। গোল খাওয়ার পরও নিজেদের তেমন করে গুছিয়ে নিতে পারেনি রিয়াল। মিডফিল্ডার ও আক্রমণভাগের মধ্যে ভুল বোঝাবুঝি বেশ কয়েকবারই চোখে পড়ে।
 
২৮তম মিনিটে বড় একটি সুযোগ হারায় রিয়াল। বল নিয়ে নির্বিঘ্নে এগিয়ে যায় কাসেমিরো। ডি-বক্সের বাইরে থেকে তার গড়ানো শট ঠিক মতো গেলে ঠেকাতে পারতেন না গোলরক্ষক ইগর আকিনফিভের। কিন্তু বলটি পোস্টের বাইরের দিকে চলে যায়। এর ১০ মিনিটে পর করিম বেনজেমাও সুযোগ হারান। 

শেষের দিকে সিএসকেএর রক্ষণে বেশ চাপ সৃষ্টি করে রিয়াল। তবে ৮৭তম মিনিটে আবারও  সুযোগ পান লুকা মদ্রিচ। কিন্তু পারেননি ফিফা বর্ষসেরা ফুটবলের পুরস্কার জেতা এই ক্রোয়েশিয়ান খেলোয়াড়।

ম্যাচের শেষের দিকে হলুদ কার্ড দেখেন গোলরক্ষক আকিনফিভ। আর তা নিয়ে রেফারির সঙ্গে তর্কে জড়ালে আরেকটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে গেছে সিএসকেএ। ২ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৩।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল রিয়াল মাদ্রিদ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট