php glass

হৃদয় জয় করে দেশে ফিরলেন মাশরাফিরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিমানবন্দরে দলপতি মাশরাফি বিন মুর্তজা ও তার দল, ছবি: শোয়েব মিথুন

walton

ঢাকা: এশিয়া কাপের ফাইনালে পরাশক্তি ভারত এবং অঘোষিত সেমিফাইনালে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে হৃদয়জয়ী খেলা উপহার দিয়ে দেশে ফিরেছেন লাল সবুজের ক্রি‌কে‌টের দিনবদলের দলপতি মাশরাফি বিন মুর্তজা ও তার দল।

শনিবার (২৯ সেপ্টেস্বর) রাত ১১টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন এশিয়া কাপে তিনবারের ফাইনালিস্টরা। এসময় তাদের বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়।বিমানবন্দরে দলপতি মাশরাফি বিন মুর্তজা ও তার দল, ছবি: শোয়েব মিথুনআপনাদের মনে আছে নিশ্চয়ই এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়ে শুরুটা উড়ন্তই করেছিল বাংলাদেশ। তবে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে ১৩৬ রানের হারের পর সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচেও ভারতের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হারে ছন্দ পতন হয়।

কিন্তু ছন্দে ফিরতে খুব বেশি সময় নেননি কোচ স্টিভ রোডস শিষ্যরা। সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানদের সঙ্গে ৩ রানের স্বস্তির জয়ের পর অঘোষিত সেমিফাইনালে পাকিস্তানকে ৩৭ রানে হারিয়ে তৃতীয়বারের মতো উঠে যায় এশিয়া কাপের ফাইনালে।বিমানবন্দরে দলপতি মাশরাফি বিন মুর্তজা ও তার দল, ছবি: শোয়েব মিথুনআর শিরোপা নির্ধারণী ম্যাচে মাত্র ২২২ রান করেও ভারতকে সহজ জয়ে মাঠ ছাড়তে দেননি লড়াকু মাশরাফি ও তার সৈন্য সামন্তরা। মাশরাফি, রুবেল, মোস্তাফিজের মুহুর্মুহু পেস তোপ এবং নাজমুল ইসলাম অপুর স্পিন জাদু ওভারের শেষ বলটি পর্যন্ত তাদের ক্রি‌জে থাকতে বাধ্য করেছে।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮
এইচএল/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট খেলা মাশরাফি বিন মর্তুজা
রাজাপুরে বসতঘরে অগ্নিকাণ্ড, ১৫ লাখ টাকার ক্ষতি
ফুল নিয়ে ফজলে করিমের বাসায় সালাম-আতাউর
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ১
ববিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, আহত ৪
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু: ক্যাটরিনা


ভারতের পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ‘কোর ক্যাচার’ স্থাপন
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠক
বরিশালে ৩ জনকে হত্যা: নিহত বৃদ্ধার পুত্রবধূ গ্রেফতার
দ্বিতীয় দিনে জমে উঠেছে স্বল্প ও মুক্ত চলচ্চিত্র উৎসব
সুদীপ্ত হত্যা মামলার আসামিসহ কারাগারে ৪