এবার লিটনের আউটের সিদ্ধান্তে তুমুল বিতর্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিটন দাসের পা দাগে থাকলেও তাকে আউট দিয়ে দিলেন থার্ড আম্পায়ার রড টাকার

walton

এশিয়া কাপের ফাইনালে লিটন দাসকে উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনির স্ট্যাম্পিং আউট দেওয়ার সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। খোদ ধারাভাষ্যকাররাই ‘বেনিফিট অব ডাউট’ ব্যাটসম্যানের পক্ষে বললেও থার্ড আম্পায়ার অস্ট্রেলিয়ার রড টাকার আউট দিয়ে দিয়েছেন লিটনকে। তার ইনিংসের পরিসমাপ্তি ঘটেছে ১২১ রানে।

php glass

দারুণ সূচনার পর বাংলাদেশ যখন পর পর বেশ ক’টি উইকেট হারিয়ে ধুঁকছিল, সৌম্যের সঙ্গে কেবল জুটি গড়ে তুলছিলেন লিটন দাস। এরমধ্যে কুলদীপ যাদবের করা ৪১তম ওভারের শেষ বল লিটনকে ফাঁকি দিয়ে ধোনির হাতে গেলে তিনি স্ট্যাম্প ছুঁয়ে দেন।

তখন থার্ড আম্পায়ারে সিদ্ধান্তের জন্য আপিল করা হলে তিনি কয়েকটি অ্যাঙ্গেলে মুহূর্তটি দেখেন। তখন ধারাভাষ্যকাররা বারবার ক্লোজ বলছিলেন। ‘বেনিফিট অব ডাউট’ ব্যাটসম্যানের পক্ষে যাবেও বলা হচ্ছিল। কিন্তু লিটনকে আউট দিয়ে দেন রড টাকার।

বোলিং সাইটে বেনিফিট অব ডাউট পাওয়ার ঘটনা বোধহয় এটাই প্রথম!এই আম্পায়ার ২০১৬ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালেই তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন অবৈধ বলে রিপোর্ট করেছিলেন। ওই রিপোর্টের পরও তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

এর আগে বাংলাদেশ-ভারতের মধ্যে ম্যাচে বাজে আম্পায়ারিং আলোচনায় এসেছিল। বিশেষ করে ২০১৫ বিশ্বকাপে ভারত-বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে একাধিক সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
এইচএ/

ফেনীর সেই মাদ্রাসার এডহক কমিটি গঠন
বিএনপি নেতা শাহীন হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার
রানা প্লাজা: ৬ বছরেও কূল-কিনারা হয়নি মামলার
ওয়াটসন ঝড়ে সাকিবের ফেরাটা সুখকর হলো না
শচীন টেন্ডুলকারের জন্ম
ইতিহাসের এই দিনে

শচীন টেন্ডুলকারের জন্ম



সিল্ক রোডে ফিরতে চীনের সংস্কৃতি কর্মসূচি
‘জঙ্গিবাদ নির্মূলে নাটক বড় ভূমিকা রাখতে পারে’
বিআইজেএফের আজীবন সম্মানিত সদস্য হলেন মোস্তাফা জব্বার
মোটরসাইকেল রক্ষা করতে গিয়ে জীবন সংকটে চালক
ন্যানসির সৌন্দর্য বর্ধন প্রতিষ্ঠানের উদ্বোধন করবেন পিয়া