এবার লিটনের আউটের সিদ্ধান্তে তুমুল বিতর্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিটন দাসের পা দাগে থাকলেও তাকে আউট দিয়ে দিলেন থার্ড আম্পায়ার রড টাকার

এশিয়া কাপের ফাইনালে লিটন দাসকে উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনির স্ট্যাম্পিং আউট দেওয়ার সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। খোদ ধারাভাষ্যকাররাই ‘বেনিফিট অব ডাউট’ ব্যাটসম্যানের পক্ষে বললেও থার্ড আম্পায়ার অস্ট্রেলিয়ার রড টাকার আউট দিয়ে দিয়েছেন লিটনকে। তার ইনিংসের পরিসমাপ্তি ঘটেছে ১২১ রানে।

দারুণ সূচনার পর বাংলাদেশ যখন পর পর বেশ ক’টি উইকেট হারিয়ে ধুঁকছিল, সৌম্যের সঙ্গে কেবল জুটি গড়ে তুলছিলেন লিটন দাস। এরমধ্যে কুলদীপ যাদবের করা ৪১তম ওভারের শেষ বল লিটনকে ফাঁকি দিয়ে ধোনির হাতে গেলে তিনি স্ট্যাম্প ছুঁয়ে দেন।

তখন থার্ড আম্পায়ারে সিদ্ধান্তের জন্য আপিল করা হলে তিনি কয়েকটি অ্যাঙ্গেলে মুহূর্তটি দেখেন। তখন ধারাভাষ্যকাররা বারবার ক্লোজ বলছিলেন। ‘বেনিফিট অব ডাউট’ ব্যাটসম্যানের পক্ষে যাবেও বলা হচ্ছিল। কিন্তু লিটনকে আউট দিয়ে দেন রড টাকার।

বোলিং সাইটে বেনিফিট অব ডাউট পাওয়ার ঘটনা বোধহয় এটাই প্রথম!এই আম্পায়ার ২০১৬ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালেই তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন অবৈধ বলে রিপোর্ট করেছিলেন। ওই রিপোর্টের পরও তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

এর আগে বাংলাদেশ-ভারতের মধ্যে ম্যাচে বাজে আম্পায়ারিং আলোচনায় এসেছিল। বিশেষ করে ২০১৫ বিশ্বকাপে ভারত-বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে একাধিক সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
এইচএ/

উরুগুয়েকে ১-০ গোলে হারালো ব্রাজিল
প্রেস দিবস উপলক্ষে আগরতলায় আলোচনা সভা
অবরুদ্ধ সময়ের কবিতায় মানবতার সুর
রাঙ্গাবালীতে পোকা মারার ট্যাবলেট খেয়ে ২ শিশুর মৃত্যু
রাঙ্গাবালীতে পোকা মারার ট্যাবলেট খেয়ে ২ শিশুর মৃত্যু
বরিশালে রান্না বিষয়ক কর্মশালা
আলোর উৎসবে হাজার হৃদয় রাঙিয়ে দিলেন শংকর-এহসান-লয়
বাম দলগুলোর নির্বাচনী প্রস্তুতি
স্বজনদের কাছে ফিরলো পুলিশ হেফাজতে থাকা শিশু আবির
দ্বিতীয়দিন রঘু দীক্ষিত-মমতাজ'র পরিবেশনায় মাতোয়ারা দর্শক