সাফের সাতজনকে বাদ দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাফের ফুটবল দল থেকে বাদ পড়েছেন সাত ফুটবলার-ছবি: সংগৃহীত

walton

বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছেন জাতীয় দলের কোচ জেমি ডে। সদ্য সমাপ্ত সাফ চ্যাম্পিয়নশিপের দল থেকে সাতজনকে বাদ দিয়েই ২৩ জনের স্কোয়াড সাজিয়েছেন এই ব্রিটিশ কোচ।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ২৩ জনের স্কোয়াড বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছে জমা দিয়েছেন জেমি ডে। দলে জায়গা হারিয়েছেন সাফের দলে থাকা ৭ জন। তবে জায়গা পেয়েছেন সাফের দলে না থাকা জাফর ইকবাল।

সাফে নেপালের বিপক্ষে হাস্যকর গোল খাওয়া আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম সোহেলকে ৩১ জনের প্রাথমিক ক্যাম্পে না ডাকার পরই বুঝা গিয়েছিল ২৩ জনের স্কোয়াডেও জায়গা হবে না তার। স্কোয়াড ঘোষণার পর নিশ্চিত হয়েছে সেটাও।

স্কোয়াডে জায়গা হারিয়েছেন ৭ জন, তবে যুক্ত হয়েছেন ১০ জন। কারন, সাফের স্কোয়াড ছিল ২০ সদস্যের, আর বঙ্গবন্ধু গোল্ডকাপে তা ২৩ জনের। দলে নতুন মুখ ফরোয়ার্ড জাভেদ খান।

নতুন যুক্ত হওয়াদের মাঝে আছেন- ইয়াসিন খান, গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন, স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন ও রবিউল হাসান। ফিরেছেন-জাফর ইকবাল, মতিন মিয়া, রহমত মিয়া ও ইব্রাহীম।

বাংলাদেশ স্কোয়াড
গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, রাসেল মাহমুদ লিটন।
ডিফেন্ডার : ওয়ালি ফয়সাল, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, রহমত মিয়া, টুটুল হোসেন বাদশা, ইয়াসিন খান।
মিডফিল্ডার : মামুনুল ইসলাম, মাসুক মিয়া জনি, ইমন মাহমুদ বাবু, বিপলু আহমেদ, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভুঁইয়া।
উইঙ্গার : ইব্রাহিম, রবিউল হাসান, জাফর ইকবাল।
ফরোয়ার্ড : নাবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, জাভেদ খান।

এদিকে আর মাত্র চারদিন পরই মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ। জাতির জনকের নামে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের প্রচার-প্রচারণা চালানো হচ্ছে দেশের সব জেলায়। সেই সঙ্গে ৬৪ জেলায় শোভাযাত্রাও করা হয়েছে।

পঞ্চম বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনে নতুন মাত্রা আনতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও টুর্নামেন্টের স্বত্ব কেনা প্রতিষ্ঠান কে-স্পোর্টস নিয়েছে আর কিছু উদ্যোগ। আয়োজনের বাইরেও বাফুফেকে ১ কোটি টাকা দিচ্ছে প্রতিষ্ঠানটি। 

বঙ্গবন্ধু গোল্ডকাপের শোভাযাত্রায় অন্যান্যদের সঙ্গে অংশ নেন বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সাবেক তারকা ফুটবলার ও বর্তমান সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটুয়েন্টিফোর.কমকে-স্পোর্টসের উদ্যোগে সারা দেশে শোভাযাত্রা আয়োজনের পর এবার রাজধানীর মতিঝিলের বাফুফে ভবন থেকে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর)  শুরু হয় শোভাযাত্রা। এতে গায়ে টি-শার্ট, হাতে ব্যানার আর মাথায় ক্যাপ পরে শোভাযাত্রায় অংশ নেন বাফুফে ও কে-স্পোর্টসের কর্মকর্তারা।

বাফুফে ভবন থেকে শুরু হওয়া এই শোভাযাত্রা থামে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এসে। এই শোভাযাত্রায় সামনের সারিতে ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সাবেক তারকা ফুটবলার ও বর্তমান সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী।

বঙ্গবন্ধু গোল্ডকাপের এবারের আসরে বাংলাদেশ আছে ‘বি’ গ্রুপে, যেখানে তাদের সঙ্গী ফিলিপাইন ও লাউস। আর ‘এ’ গ্রুপে খেলবে নেপাল, তাজিকিস্তান ও ফিলিস্তিন।

আগামী ১ অক্টোবর সিলেটে শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপের এবারের আসর। ৬ অক্টোবর পর্যন্ত গ্রুপ পর্বের খেলা হবে সিলেটে। এরপর কক্সবাজারে ৯ ও ১০ অক্টোবর দুটি সেমিফাইনাল, আর ১২ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে ফাইনাল। 

বাংলাদেশ সময়: ২০২৮ ঘন্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
লকডাউনের মাঝেও মে মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২ জন
সিলেটে র‌্যাব’র ১২ সদস্যসহ আক্রান্ত আরো ৯১ জন
১১ পুলিশ সদস্যসহ বরিশালে আরো ৬৪ জনের করোনা শনাক্ত
রাজশাহী সিটিতে ৬ করোনা রোগী শনাক্ত
শ্রীমঙ্গল বিএমএ’র উদ্যোগে প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান


লিবিয়ার ঘটনায় কিশোরগঞ্জে ২ আসামির জবানবন্দি
বিকাশের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর তহবিলে ৫০টি ভেন্টিলেটর
ঈশ্বরদীতে সেভেনআপ ভেবে কীটনাশক পানে দুই সহোদর বোনের মৃত্যু
খুলনায় করোনা সংক্রমণে রেকর্ড, একদিনে ৩৫ জন আক্রান্ত
বাংলালিংকের উদ্যোগে অনলাইনে 'স্টে-হোম-কনসার্ট'