মুশফিকের এক রানের আক্ষেপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুশফিকুর রহিম

১২ রানে তিন উইকেট হারিয়ে বিপর্যস্ত দলের দলের হাল ধরেছিলেন তিনি। সেঞ্চুরি থেকে ঠিক ১ রান দূরে থামে তার অসাধারণ ইনিংস। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ৯৯ রানে আউট হওয়ার দুর্ভাগ্যজনক কীর্তি গড়েছেন মুশফিকুর রহিম!

php glass

ইনিংসের চতুর্থ ওভারে যখন নামলেন দল তখন ১২ রানেই ৩ উইকেট হারিয়ে ধুঁকছে। সেখান থেকে দলকে ভালো অবস্থানে টেনে নিয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। কিন্তু ব্যক্তিগত ৯৯ রানে শাহিন শাহ আফ্রিদির বলে পাকিস্তানের উইকেটরক্ষক সরফরাজ আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ইনিংসের শুরুর ধাক্কা সামাল দিয়ে আবারও দারুণ ব্যাটিং করলেন মুশফিকুর রহিম। সেঞ্চুরি না পেলেও ১১৬ বলে ৯ চারে ৯৯ রানের ইনিংসটি দলের সংগ্রহ সম্মানজনক অবস্থায় তুলতে প্রধান ভূমিকা রেখেছে। মুশিফিকের কাঁধে চেপে বাংলাদেশ যখন বড় সংগ্রহের স্বপ্ন দেখছে ঠিক তখনই দলীয় ১৯৭ রানে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি।

এর আগে মোহাম্মদ মিথুনকে নিয়ে ইনিংস মেরামত করতে গিয়ে ৬৮ বলে ৫ চারে হাফসেঞ্চুরি তুলে নিয়েছিলেন মুশফিক। মিথুনের সঙ্গে তার ১৪৪ রানের ইনিংসটিই টাইগারদের ইনিংসের মূল ভিত্তি। সবক’টি উইকেট হারিয়ে বাংলাদেশ দল ফাইনাল নিশ্চিতের ম্যাচে ২৪০ রানে লক্ষ্য ছুড়ে দিয়েছে পাকিস্তানকে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
এমএইচএম/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মুশফিকুর রহিম
জামালখানের নান্দনিক সৌন্দর্য দেখবে বাংলাদেশ
পাতা উল্টে বই পড়া
‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’


টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া
নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার