ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভিয়েতনামকে ২-০ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। লাল-সবুজের দলের হয়ে একটি করে গোল করেন তহুরা খাতুন ও আঁখি খাতুন।

রোববার (২৩ সেপ্টেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভিয়েতনামের মেয়েরা। যেখানে প্রথমার্ধের যোগ করা সময়ে দলকে লিড এনে দেন তহুরা। আর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন আঁখি।গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএই টুর্নামেন্টে টানা চার জয়ে ১২ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে পরের ধাপে উঠল বাংলাদেশ।

এর আগে নিজেদের প্রথম তিন ম্যাচে বাহরাইনকে ১০-০, লেবাননকে ৮-০ এবং সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলে হারায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএদিকে টানা তিন জয় নিয়ে শেষ ম্যাচে খেলতে নামে ভিয়েতনামও। যেখানে এই ম্যাচের আগে পয়েন্ট, গোল ব্যবধান, মোট গোল সবই বাংলাদেশের সমান ছিল। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হতে এ ম্যাচে জয় বাংলাদেশের অবধারিত ছিল। আর বাছাইয়ে চার ম্যাচ মিলিয়ে ২৭ গোল দেওয়া বাংলাদেশের মেয়েরা গোল খায়নি একটিও।

এই আসরের নিয়ম অনুযায়ী বাছাইপর্বের ৬ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই দল নিয়ে হবে দ্বিতীয় রাউন্ড। ফলে রানার্সআপ হলেও দ্বিতীয় রাউন্ডে খেলবে ভিয়েতনামও।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ২৩ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
চুড়িহাট্টার বাতাসে বইছে এখনও কেমিক্যালের গন্ধ
ভেড়ামারায় ৯০০ বোতল ফেনসিডিলসহ আটক ১
বাতিল হলো আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান
ট্রাম্পের সঙ্গে বৈঠকে যোগ দিতে হ্যানয়ের পথে কিম 
সমৃদ্ধ ফেনী গড়তে এক হয়ে কাজ করতে চায় ৩ সংসদ সদস্য


মোল্লাতন্ত্র বাংলাদেশের জন্য বড় বিপদ: মেনন
আরমান আলিফ’র গানভিডিও ‘অন্ধকার জগত’
হবিগঞ্জে ট্রাক্টরচাপায় শিশু নিহত
ভারতে কার্পেট কারখানায় বিস্ফোরণে নিহত ১১
উজিরপুরে বাসচাপায় স্কুলছাত্র নিহত