লিভারপুল-সিটির বড় জয়ের দিন ম্যানইউর ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিভারপুল-সিটির বড় জয়-ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগ ২০১৮-১৯ কি দুর্দান্ত দাপটেই না শুরু করলো লিভারপুল। অবিশ্বাস্যভাবে শুরুর ছয় ম্যাচের সবকটিতেই জিতে নিল তারা। নিজেদের লিগ ইতিহাসে আগে কখনোই এমনটি করতে পারেনি দলটি। ইয়র্গেন ক্লপের শিষ্যরা এদিন সাউদাম্পটনকে ৩-০ গোলে উড়িয়ে দেয়। দলের জয়ে গোলের দেখা পান মিশরীয় রাজা মোহাম্মদ সালাহ।

একই সময় মাঠে নামা ম্যানচেস্টার সিটি গোল উৎসব করেছে কার্ডিফ সিটির জালে। রিয়াদ মাহারেজের জোড়া গোল ও সার্জিও আগুয়েরোর সিটি ক্যারিয়ারের ৩০০তম ম্যাচে গোলে প্রতিপক্ষকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

কিন্তু শীর্ষ অন্য দলগুলোর বড় জয়ের দিনে ড্র করে বসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওলভারহ্যাম্পটন ওয়ার্ন্ডাসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে হোসে মরিনহো এন্ড কোং।

শনিবার ঘরের মাঠ অ্যানফিল্ডে সাউদাম্পটন ফুটবলার ওয়েসলি হোয়েদের আত্মঘাতি গোলে এগিয়ে ১০ মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। পরে ২১ মিনিটে জোয়েল মাতিপ ব্যবধান দ্বিগুণ করেন। গত তিন ম্যাচে কোনো গোল করতে না পারা সালাহ প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে জয় নিশ্চিত করেন। 

এদিকে কার্ডিফ সিটির মাঠে আতিথিয়েতা নিতে গিয়ে স্বাগতিকদের লজ্জাই দিল সিটি। যেখানে ৩২ মিনিটে গোলের সূচনা করেন সদস্য দলের সঙ্গে নতুন এক বছরের চুক্তি করা আর্জেন্টাইন সার্জিও আগুয়েরো। ৩০০তম ম্যাচে এটি তার ২০৫তম গোল। তিন মিনিট পরেই অবশ্য বানার্দো সিলভা ব্যবধান দ্বিগুণ করেন। আর বিরতির এক মিনিট আগে ইলকে গুন্দোগান তৃতীয় গোল করলে বড় ব্যধানে এগিয়েই প্রথমার্ধ শেষ করে সফরকারীরা।

বিরতির পর আক্রমণ আরও বাড়ায় সিটি। এরই সুবাদে ম্যাচের ৬৭ মিনিটে নিজের প্রথম ও দলের চতুর্থ গোল উদযাপন করেন মাহারেজ। তবে খেলার নির্ধারিত সময়ের এক মিনিট আগে আলজেরিয়ান এ তারকা নিজের জোড়া গোল পূর্ণ করলে কার্ডিফের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সিটিজেনরা।

ঘরের মাঠ ওল্ড ট্রাফোডে অবশ্য জয় তুলে নিতে পারেনি হোসে মরিনহোর শিষ্যরা। ১৮ মিনিটে ফ্রেদের গোলে ম্যানইউ এগিয়ে গেলেও বিরতির পর ৫৩ মিনিটে ওলভারহ্যাম্পটনের জোয়ও মৌতিনহো তার দলকে সমতায় ফেরায়। পরে রেড ডেভিলসরা আর কোনো গোলের দেখা না পেলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়।

৬ ম্যাচের সবকটিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেল লিভারপুল। সমান ম্যাচে ৫ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে ম্যানসিটি। এক ম্যাচ কম খেলা চেলসি ৫ ম্যাচে জিতে ১৫ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে। ওয়ার্টফোর্ড ৬ ম্যাচের ৪টিতে জয় একটি হার ও সমান ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে চারে রয়েছে। আর ৬ ম্যাচে ৩ জয়, এক ড্র ও ২ হারে ১০ পয়েন্ট নিয়ে পাঁচে আছে ম্যানইউ।

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
শনাক্ত হয়নি ২১টি, ফ্রিজ নষ্ট থাকায় মরদেহ অন্য হাসপাতালে
যেকোনো মূল্যে সরানো হবে কেমিক্যাল গোডাউন
কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু


টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত
রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি
ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ