এক ম্যাচে মেসির এত রেকর্ড!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

walton

চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে পিএসভি’র বিপক্ষে ৪-০ গোলে জয়ের ম্যাচে একগাদা ব্যক্তিগত মাইলফলকে পা রেখেছেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি।

php glass

রেকর্ড ভাঙা-গড়া নিজের স্বভাবে পরিণত করে ফেলেছেন বার্সার আর্জেন্টাইন তারকা মেসি। এর মাধ্যমে নিজের অবিশ্বাস্য ক্যারিয়ারকে অনন্য উচ্চতায় তুলে নিয়েছেন তিনি। খুব বেশি রেকর্ড বাকি নেই যা তার পায়ে লুটিয়ে পড়েনি।

সর্বশেষ চ্যাম্পিয়নস লিগের ম্যাচে দুর্দান্ত হ্যাটট্রিক করে ক্রিস্টিয়ানো রোনালদোর সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ড নিজের দখলে নিয়েছেন মেসি। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) পিএসভি’র বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে তার ৮ম হ্যাটট্রিক। রোনালদোর হ্যাটট্রিক ৭টি। তবে এটিই একমাত্র নয়।

চলতি মৌসুমে বার্সার হয়ে ৬ ম্যাচে খেলেই ৭ গোল, ৩ অ্যাসিস্ট নিয়ে  আরও একবার নিজের রাজত্ব সাজানো শুরু করেছেন মেসি। আর চ্যাম্পিয়নস লিগে সেই রাজত্বের পরিধি বাড়িয়ে নেওয়ার পথেও একধাপ এগিয়ে গেছেন তিনি। ডাচ প্রতিপক্ষের বিরুদ্ধে ক্যাম্প ন্যু থেকেই শুরু তার এই অভিযান। 

ম্যাচের আধ ঘণ্টা পার হতেই প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে উসমান দেম্বেলে ফাউলের শিকার হলে ফ্রি-কিক উপহার পায় বার্সা। ডি-বক্সের ২৫ গজ বাইরে থেকে অসাধারণ এক শটে গোল করে পিএসভি’র গোলবারের শীর্ষ কোন দিয়ে বল জালে জড়িয়ে দেন মেসি।

চলতি বছর এমন গোল মেসির নামের পাশে নতুন নয়, ৩১ বছর বয়সী এই তারকা আবারও প্রমাণ করলেন মাঠের যেকোনো প্রান্তেই তিনি মারাত্মক হতে পারেন। চলতি বছর ফ্রি-কিক থেকে এটি ৮ম গোল, তার ক্যারিয়ারে সর্বোচ্চ।

২০০৫-০৬ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে প্রথম গোল করার পর থেকে প্রতি আসরেই (১৪ মৌসুম) গোল করারা অনন্য কীর্তি গড়েছেন মেসি। রিয়াল মাদ্রিদের কিংবদন্তি রাউল গঞ্জালেস একমাত্র খেলোয়াড় যার এমন কীর্তি আছে। যদিও আসন্ন ২০১৯-২০ মৌসুমে হয়তো এই রেকর্ডে শুধুই মেসির নাম থাকবে।

ক্লাব ক্যারিয়ারে চারটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার স্বাদ পেয়েছেন মেসি। আর একটা শিরোপা জিতলেই জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর ৫ শিরোপা জেতার রেকর্ডে ভাগ বসাবেন বার্সা অধিনায়ক।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
ময়মনসিংহে প্রাইভেটকার চোরসহ আটক ৯
নবাবগঞ্জে ইছামতি নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
রাজস্থানকে হারিয়ে শীর্ষে দিল্লি
ভৈরবে নবজাতকের মরদেহ উদ্ধার
 নির্মাতা সত্যজিৎ রায়ের প্রয়াণ


নওয়াপাড়ায় ট্রেন-ট্রাকের সংঘর্ষে আহত ২০
সন্ত্রাসবাদবিরোধী লড়াইয়ে নেমেছে চীন 
ব্রুনেই সুলতানের নৈশভোজে শেখ হাসিনা
সুন্দরগঞ্জে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শ্রীলঙ্কার হামলা তদন্তে ইন্টারপোলের বিশেষ দল