আর্জেন্টিনা-ইরাক প্রীতি ম্যাচ অক্টোবরে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অক্টোবরে ইরাকের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

চলতি বছরের অক্টোবরে ইরাকের বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এরপর সৌদি আরবে ব্রাজিলের মুখোমুখি হবেন দিবালারা।

টিওয়াইসি স্পোর্টসের এক রিপোর্টে জানানো হয়েছে, আর্জেন্টিনা দলের মিশর সফর বাতিল করা হয়েছে। তার স্থলে সৌদি আরবে ব্রাজিলের সঙ্গে প্রীতি ম্যাচ খেলার আগে ইরাকে প্রীতি ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। 

ফিফার র‍্যাংকিংয়ে ইরাকের অবস্থান ৮৯তম স্থানে। অন্যদিকে সর্বশেষ র‍্যাংকিংয়ে ১১তম স্থানে আছে আর্জেন্টিনা। র‍্যাংকিংয়ে অনেক পিছিয়ে থাকা ইরাকের সঙ্গে খেলা নিয়ে নিজ দেশেই সমালোচনার মুখে পড়েছে এএফএ। তবে ব্রাজিল ম্যাচের আগে প্রস্তুতি হিসেবেই ইরাকে খেলার সিদ্ধান্ত নিয়েছে বলে দাবি করেছে আর্জেন্টিনার ফুটবল কর্তৃপক্ষ।

ইরাকি দলের কোচ কাতানেচ, যিনি সাবেক যুগোশ্লাভিয়ার হয়ে খেলা শুরু করলেও পরে স্লোভেনিয়ার হয়ে খেলা চালিয়ে যান। ১৯৯০ সালের বিশ্বকাপে তিনি যুগোশ্লাভিয়া দলের সদস্য ছিলেন, তবে যে ম্যাচে আর্জেন্টিনার কাছে পেনাল্টি শুট আউটে হেরে বিদায় নেয় যুগোশ্লাভিয়া, সেই ম্যাচের দলে ছিলেন না তিনি। তার অধীনে আগামী বিশ্বকাপের জন্য জোর প্রস্তুতি নিচ্ছে ইরাক। এজন্যই আর্জেন্টিনার মতো দলের সঙ্গে খেলার পরিকল্পনা তার মাথা থেকেই বের হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল