বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে মেয়েদের সূচনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিজেদের প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে শুভসূচনা করলো বাংলাদেশের মেয়েরা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে শুভসূচনা করলো বাংলাদেশের মেয়েরা।

php glass

মেয়েদের ফুটবলে এই প্রথম বাহরাইনের বিপক্ষে মাঠে নেমেই বাজিমাত করলো তহুরা-মণিকারা। যেখানে গত পরশু বাছাইপর্বের উদ্বোধনী দিনই লেবাননের কাছে প্রথম ম্যাচে ৮-০ গোলে বিধ্বস্ত হয়েছিল বাহরাইনের মেয়েরা।নিজেদের প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে শুভসূচনা করলো বাংলাদেশের মেয়েরা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমকমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে বড় জয় তুলে নেয় কিশোরিরা।

মেয়েদের ফুটবলে বাংলাদেশ (১১২) বাহরাইন থেকে ৩২ ধাপ পেছনে রয়েছে। তবে বয়সভিত্তিক ম্যাচ হওয়াতেই স্পষ্ট এগিয়ে ছিল স্বাগতিকরা।

এই টুর্নামেন্টের আগে এক বছরের ব্যবধানে মেয়েরা খেলেছে দুটি অনূর্ধ্ব–১৫ সাফ ফুটবল ও হংকংয়ে জকি কাপ। একটিতে রানার্সআপ হলেও দুটিতে হয়েছে অপরাজিত চ্যাম্পিয়ন।

এর আগে ২০১৬ সালে ঢাকায় অনুষ্ঠিত বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েই অনূর্ধ্ব–১৬ এশিয়ান চ্যাম্পিয়নশিপে নাম লিখিয়েছিল তহুরারা। কিন্তু এবার দলসংখ্যা বাছাইপর্বে বেড়ে যাওয়ায় গত আসরের মতো গ্রুপ চ্যাম্পিয়ন হলেই চূড়ান্ত পর্বে যাওয়ার সুযোগ আর থাকছে না। ছয় গ্রুপের চ্যাম্পিয়ন এবং সেরা দুই রানার্সআপ দলকে খেলতে হবে দ্বিতীয় রাউন্ডে।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
ময়মনসিংহে প্রাইভেটকার চোরসহ আটক ৯
নবাবগঞ্জে ইছামতি নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
রাজস্থানকে হারিয়ে শীর্ষে দিল্লি
ভৈরবে নবজাতকের মরদেহ উদ্ধার
 নির্মাতা সত্যজিৎ রায়ের প্রয়াণ


নওয়াপাড়ায় ট্রেন-ট্রাকের সংঘর্ষে আহত ২০
সন্ত্রাসবাদবিরোধী লড়াইয়ে নেমেছে চীন 
ব্রুনেই সুলতানের নৈশভোজে শেখ হাসিনা
সুন্দরগঞ্জে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শ্রীলঙ্কার হামলা তদন্তে ইন্টারপোলের বিশেষ দল