php glass

জার্মানির স্বস্তির জয় 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জার্মানির জয়। ছবি: সংগৃহীত

walton

প্রথমেই পিছিয়ে পড়ে হারের শঙ্কায় পড়ে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। আগের ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ড্র করে এমনিতেই পিছিয়ে আছে। এই ম্যাচে তাই জয়টা জরুরী ছিল। শেষ পর্যন্ত জার্মানি পেয়েছে সেই কাঙ্ক্ষিত জয়।

রোববার রাতে নিজেদের মাটিতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-১ গোলে পেরুকে হারায় ইওয়াখিম লুভের শিষ্যরা। ম্যাচের প্রথম দিকেই লুইস আনভিনকুলার গোলে এগিয়ে যায় পেরু। তবে জার্মানিকে সমতায় ফেরাতে সময় নেননি ইউলিয়ান ব্রান্ডট। এরপর জয়সূচক গোলটি করেন অভিষিক্ত নিকো শুলজ।

হফেনহাইমের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটে গোলের প্রথম সুযোগ পায় জার্মানি। এমনকি পরের মিনিটেই আবারও সুযোগ পায় স্বাগতিকরা। কিন্তু এবারও সফল হতে পারেনি।

তবে সুযোগ হাত ছাড়া করেনি পেরু। নিজেদের প্রথম সুযোগেই ২২তম মিনিটে আনভিনকুলার গোলে এগিয়ে যায় অতিথিরা। দেশের হয়ে প্রথম গোল করেন এই ডিফেন্ডার।

সমতা ফেরাতে বেশি সময় নেয়নি জার্মানি। ক্রুসের কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান ব্রান্ডট।

দ্বিতীয়ার্ধে ম্যাচ বেশ জমে ওঠে। দুই দলই একাধিকবার দারুণ সব গোলের সুযোগ পায় কিন্তু কেউই সফল হতে পারেনি। আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠা ম্যাচে ৮৪তম মিনিটে জার্মানিকে এগিয়ে নেন শুলজ। এই গোললেই স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানি।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল জার্মানি
দর্শক প্রশংসিত নাটক ‘ড্রিম গার্ল’
ভবনের নকশাকারসহ তিনজনকে ৫ লাখ টাকা জরিমানা
লংগদুতে ছাত্রলীগের ৪ নেতাকে অব্যাহতি
পাস্তুরিত দুধ: তিন সংস্থার প্রতিবেদন হাইকোর্টে
গুজবে কান না দেওয়ার আহ্বান রেনুর বোন নাজমার


গাজীপু‌রে বা‌স দুর্ঘটনায় নিহত ২
পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি, ৫০টি দোকান উচ্ছেদ
নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে কলেজছাত্রের মৃত্যু
দ. কোরিয়ান নির্মাণ সংস্থার সঙ্গে বাংলাদেশের চুক্তি
বানভাসি মানুষের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেবে সরকার