ইংল্যান্ডের মাঠে স্পেনের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উয়েফা ন্যাশন লিগে দুর্দান্ত শুরু হলো স্পেনের-ছবি: সংগৃহীত

walton

উয়েফা ন্যাশন লিগে দুর্দান্ত শুরু হলো স্পেনের। ইংল্যান্ডের মাঠে তাদেরই ২-১ গোলে হারালো লুইস এনরিকের কোচিংয়ে প্রথম ম্যাচ খেলা দলটি। জয়ী দলের হয়ে একটি করে গোল করেন সাউল নিগেস ও রদ্রিগো মরেনো। আর ইংলিশদের হয়ে একমাত্র গোলটি আসে মার্কাস রাশফোর্ডের পা থেকে।

php glass

ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি মাঠে শনিবার আতিথিয়েতা নিতে যায় স্পেন। যেখানে ‘এ’ লিগে গ্রুপ ৪-এর ম্যাচে জয় তুলে নেয় লা রোহারা।

খেলার শুরুতে অবশ্য স্বাগতিক ইংল্যান্ডই এগিয়ে যায়। ১১ মিনিটে লুক শাওয়ের বাঁ-দিক থেকে বাড়ানো ক্রস পেয়ে কোনাকুনি শটে গোল করে লিড এনে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রাশফোর্ড।

ম্যাচে ফিরতে স্পেন খুব বেশি সময় নেয়নি। দুই মিনিট পরেই রদ্রিগোর দেওয়া ব্যাক-পাস জটলার মধ্যে পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন অ্যাতলেটিকো মিডফিল্ডার সাউল।

৩২ মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় স্পেন। বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার থিয়াগো আলকান্তারার ফ্রি-কিক থেকে বল পেয়ে বাঁ-পায়ের টোকায় দলকে এগিয়ে নেন ভালেন্সিয়ার ফরোয়ার্ড রদ্রিগো।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা করে ইংল্যান্ড। কিন্তু বারবার বঞ্চিত হতে হয়। উল্টো কয়েকটি ভালো সুযোগ তৈরি করে স্পেন। তবে শেষ বাঁশি বাজা পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেন।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, ০৯ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
রূপসায় ট্রাকচাপায় স্কুলশিক্ষক নিহত
বাস চালককে পিটিয়ে হত্যা, চট্টগ্রামে পরিবহন ধর্মঘটের ডাক
বই দিবসের ছড়া | আলেক্স আলীম 
ফের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালু করছে বিমান
ময়মনসিংহে মানবপাচারকারী চক্রের ২ সদস্যসহ আটক ১৪


চট্টগ্রামে নিরাপত্তা জোরদার
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা
আবার ‘টিরিগিরি টক্কা’
মোমিন রোডে রেস্টুরেন্টে আগুন
পাঁচবিবিতে ট্রলির ধাক্কায় বৃদ্ধ নিহত