গুয়াতেমালাকে সহজেই হারালো মেসিবিহীন আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এভাবে তিন বার উদযাপন করার উপলক্ষ পান লো সেলসো-সিমিওনেরা। ছবি: সংগৃহীত

লিওনেল মেসি ছাড়া আর্জেন্টিনা দল কেমন হবে? গুয়াতেমালার সঙ্গে আলবিসেলেস্তেরা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নামার আগে সম্ভবত সবচেয়ে বেশি কৌতূহল ছিল এ নিয়েই। ম্যাচটির পর এবার একটু নির্ভার হতেই পারেন মেসির বয়স ও খেলতে পারা নিয়ে চিন্তিত আর্জেন্টাইনরা। তারুণ্যনির্ভর দলটি সহজেই হারিয়েছে গুয়াতেমালাকে। প্রতিপক্ষের জালে ৩ গোল দিয়েছেন গনজালো মার্তিনেজ, জিওভানি লো সেলসো ও জিওভানে সিমিওনেরা।

ব্যর্থতায় মোড়ানো রাশিয়া বিশ্বকাপের পর শুক্রবার (৭ সেপ্টেম্বর) প্রথম এ আন্তর্জাতিক ম্যাচে খেলতে নামে মেসিবিহীন আর্জেন্টিনা। লস অ্যাঞ্জেলসের মেমোরিয়াল কোলিসিয়াম স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে যেন ১০ নম্বর জার্সিধারী দেশের সেরা খেলোয়াড়টির অভাববোধ না হয়, সেজন্য যেন সর্বোচ্চটি উজাড় করে খেলছিলেন তরুণ-তুর্কিরা। সে ফল আসে ২৭ মিনিটে। গোল করে দলকে এগিয়ে দেন গঞ্জালো মার্টিনেজ। ডি-বক্সে ঢুকে লো সিলসো শট করেন, সেটি গিয়ে হাতে লাগে ভাসকুয়েজের। রেফারিও পেনাল্টির বাঁশি বাজান। গোল পেয়ে যান মার্টিনেজ।

৩৫ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে দেন লো সেলসো। পিএসজি তারকার বুলেট গতির কিক ডান প্রান্তে ঝাঁপিয়ে পড়েও মোতা রক্ষা করতে পারেননি।

প্রথমার্ধের খেলা শেষের এক মিনিট আগে রদ্রিগো সারাভিয়া ও এক্সিকুয়েল প্যালাসিওর অবদানে ব্যবধান বাড়ে আরও ।

মাঝ মাঠ থেকে বল ধরে মিড-ফিল্ডার সারাভিয়া এগিয়ে গিয়ে প্যালাসিওকে পাস দেন। প্যালাসিওর বাড়ানো বল সিমিওনে ধরে রক্ষণভাগের এক খেলোয়াড়কে বোকা বানিয়ে জালে জড়ান।

দ্বিতীয়ার্ধে একাধিকবার চেষ্টায়ও গোল পায়নি আর্জেন্টিনা। শেষ পর্যন্ত ৩-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়েন লিওলেন স্কালোনির শিষ্যরা। 

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮
এইচএ/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি আর্জেন্টিনা
বইমেলায় রশিদ হারুনের ‘সময় ভেসে যায় বৃষ্টির জলে’
শার্ট-টুকরো দেখে মরদেহ দাবি, মিলছে না ডিএনএ টেস্ট ছাড়া
এখনো নজরুল, এখনো রবীন্দ্রনাথ
‘রোহিঙ্গাদের হামলার ঘটনা দুঃখজনক’
অধ্যক্ষকে ময়লা পানি-চেয়ার ছুড়ে লাঞ্ছিত করলো দুর্বৃত্তরা


মোংলায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
নিউজিল্যান্ডের বাতাস সামলাতে শিখে গেছে টাইগাররা
বোমা মেশিন বন্ধে বনমন্ত্রীর হুঁশিয়ারি
১৯ বছর পর বানসালীর সিনেমায় সালমান
‘সরকার জনগণের উন্নয়ন না করে প্রশাসনের উন্নয়ন করছে’