অধিনায়ক নেইমারে জয় পেল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেইমারে ব্রাজিলের জয়। ছবি: সংগৃহীত

ম্যাচের ঠিক আগ মুহূর্তে স্থায়ীভাবে ব্রাজিল দলের দায়িত্ব পেলেন নেইমার। মাঠে নেমে অধিনায়ক নেইমার সামনে থেকেই দলকে নেতৃত্ব দিয়ে জেতালেন। সঙ্গে দিলেন রবার্তো ফিরমিনো।

রাশিয়া বিশ্বকাপ থেকে হতাশার বিদায়, পাশাপাশি নেইমারকে নিয়ে সমালোচনা। সব কিছু পিছনে ফেলে বিশ্বকাপের পর প্রথম মাঠে নেমে যুক্তরাষ্ট্রকে তাদের মাঠেই হারিয়ে দারুণ এক জয় পেলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময় শনিবার সকালে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রকে আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচে ২-০ গোলে হারায় তিতের দল। ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রাখে ব্রাজিল। এই চাপ বজায় রেখেই একাদশ মিনিটে গোল পেয়ে যায় নেইমারের দল।

নেইমারে ব্রাজিলের জয়। ছবি: সংগৃহীত

মাঠের ডান দিক থেকে দগলাস কস্তার বাড়ানো দারুণ ক্রসে বল পেয়ে লক্ষ্যে পাঠাতে ভুল করেননি ফিরমিনো। তবে এরপরও বেশ কয়েকবার গোলের কাছাকাছি গিয়েও গোল পায়নি ব্রাজিল।

ম্যাচের ৩৯তম মিনিটে নেইমার ও ফাবিনিয়ো দারুণ একটি সুযোগ হারান। তবে ৪৩তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

প্রথমার্ধের এলোমেলো স্বাগতিকরা দ্বিতীয়ার্ধে কিছুটা গুছিয়ে উঠলেও কিছুই করতে পারেনি তেমন। ৭২তম মিনিটে দূরপাল্লার দারুণ এক শটে ট্রাপ বল জালে পাঠাতে চাইলেও ডান দিকে ঝাঁপিয়ে তা ঠেকিয়ে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন।

ম্যাচের শেষ দিকে নেইমার-কৌতিনিয়ো-ফিরমিনোকে তুলে নেন কোচ। এরপর অবশ্য আর ব্যবধান বাড়েনি। ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সাম্বারা।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ব্রাজিল
শ্যামলীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
সাব্বির-সাইফউদ্দিনের ব্যাটে শতক পার হলো বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত
লক্ষ্মীপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
নগরে চিকিৎসক সম্মেলন বৃহস্পতিবার


নড়াইলে ৫ মাদকবিক্রেতাসহ গ্রেফতার ২৮
শীতের কুয়াশায় ঢাকা পড়েছে বসন্তের সকাল
‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার
বড় লক্ষ্যে শুরুতেই নেই বাংলাদেশের চার উইকেট
ভিপি-জিএসদের জন্য প্রস্তুত হচ্ছে ডাকসু ভবন