পাকিস্তানকে হারিয়ে গ্রুপের শীর্ষে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশের জয়। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: ফরোয়ার্ড তপু বর্মনের একমাত্র গোলে পাকিস্তানকে হারাল বাংলাদেশ। বাংলাদেশের ফুটবলে এমন উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখা যায়নি বহুদিন। একের পর এক অসাধারণ আক্রমণ শানিয়ে গোলের সম্ভাবনা জাগতেই গ্যালারিতে বাঁধভাঙা উল্লাস। দর্শকদের এত উল্লাস মোটেও বৃথা যেতে দেননি জামাল-তপুরা।

বল দখল থেকে শট, পাস সবদিক থেকেই পাকিস্তানের চেয়ে বেশ এগিয়ে ছিল বাংলাদেশ। পাকিস্তানের গোলমুখে ১২টি শট নিয়েছে বাংলাদেশ, লক্ষ্যে ছিল ২টি। বিপরীতে পাকিস্তান নিয়েছে ৬টি যার ৩টি লক্ষ্যে।

আবার বল দখলেও অনেক এগিয়ে ছিল বাংলাদেশ। ৬০ ভাগ বল দখলে রেখেছিলেন বাংলাদেশের ফুটবলাররা। পাসিংয়ে বাংলাদেশের ৪০৩ পাসের বিপরীতে পাকিস্তান মাত্র ২৭৭টি পাস দিতে সক্ষম হয়েছে। 

বাংলাদেশের জয়। ছবি: শোয়েব মিথুন

তবে এতকিছুর মাঝে শুধু গোলটাই হচ্ছিল না। সেটাও এসে গেল তপু বর্মনের হেড থেকে। ম্যাচের ৮৫ মিনিটে করা তপুর ওই গোলেই জয় নিশ্চিত হয় বাংলাদেশের। 

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ সুজুকি কাপ-২০১৮ এর তৃতীয় দিনের দ্বিতীয় খেলায় বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মুখোমুখি হয় 'এ' গ্রুপের দুই দল বাংলাদেশ-পাকিস্তান। ম্যাচের প্রথমার্ধ কাটে গোলশূন্যভাবে। যদিও ১২ মিনিটেই দারুণ সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের ওয়ালি ফয়সাল। কিন্তু পাকিস্তানের গোলরক্ষক ইউসুফ বাটকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন এই ফরোয়ার্ড। 

বাংলাদেশের জয়। ছবি: শোয়েব মিথুন

পরে আরও বেশকিছু আক্রমণ প্রতিহত হয় পাকিস্তানের ডিফেন্সে। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই গ্রুপ 'এ'র শীর্ষস্থান এখন বাংলাদেশের। 

শুক্রবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় 'বি' গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও মালদ্বীপ। আর শনিবার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ ও নেপাল।
বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর, ২০১৮ 

এমএইচএম/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক


ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান
নোয়াখালীতে ১৫ জনের দাফন সম্পন্ন
পুরান ঢাকার সিদ্দিকবাজারে আগুন
চকবাজার অগ্নিকাণ্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক