ভুটানের বিপক্ষে নেপালের বড় জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেপালের জয়। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: পাহাড়ঘেরা দুই অনিন্দ্য সুন্দর দেশের ফুটবল লড়াইয়ে প্রতিবেশী ভুটানকে ৪-০ গোলে হারিয়ে দিলো নেপাল। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২-১ গোলে হেরে চাপে পড়ে যাওয়া নেপালের জন্য আসরে টিকে থাকার সুযোগ তৈরি হলো এই জয়ে। 

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ সুজুকি কাপ-২০১৮ এর তৃতীয় দিনের প্রথম খেলায় বাংলাদেশ সময় বিকেল ৪টায় মুখোমুখি হয় 'এ' গ্রুপের দুই দল নেপাল-ভুটান। 

ম্যাচের ২১ মিনিটেই দারুণ এক গোলে এগিয়ে যায় নেপাল। মিডফিল্ডার সুনিল বালের কাছ থেকে পেয়ে ভুটানের জালে বল জড়িয়ে দেন নেপালের স্ট্রাইকার অনন্ত তামাং। ৭১ মিনিটে স্ট্রাইকার অনন্ত তামাংকে ফাউল করে বসেন ভুটানের ডিফেন্ডার নিমা ওয়াংডি। রেফারি তাকে লাল কার্ড দেখানোর পাশাপাশি পেনাল্টির বাঁশি বাজান। সুনিলের জোরালো শট ঠেকাতে ব্যর্থ হন ভুটানের গোলরক্ষক শেরিং ডেন্ডুপ। 

৭৯ মিনিটে গোলের ব্যবধান ৩-০ করেন নেপালের ফরোয়ার্ড ভরত খবাস। ৮৮ মিনিটে মিডফিল্ডার সুনিল বালের কাছ থেকে বল পেয়ে ভুটানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন নেপালের নিরঞ্জন খাডকা। 

বাকি সময়ে বেশকিছু আক্রমণ শানিয়েও গোলে দেখা না পাওয়ায় ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে নেপাল। এই জয়ে 'এ' গ্রুপের পয়েন্ট টেবিলের প্রথম স্থানে ওঠে এলো নেপাল। দ্বিতীয় স্থানে আছে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে দেওয়া বাংলাদেশ। তৃতীয় স্থানে আছে পাকিস্তান। 

দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। 

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৮
এমএইচএম/এমকেএম

মেসির হ্যাটট্রিকে বার্সার জয়
ডিজিটাল কেওয়াইসি চালু করলো নগদ
বঙ্গবন্ধুকে নিয়ে দুই ডাকটিকিট
চকবাজারে ফের আগুন আতঙ্ক, ছোটাছুটিতে আহত ৭
চকবাজার ট্র্যাজেডি: কারণ অনুসন্ধানে আইইবি’র কমিটি


‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ
‘ঢাকাকে সুন্দর-আধুনিক শহরে পরিণত করবো’