ইতালিতে তিন গুণ বেশি বেতন রোনালদোর! 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিস্টিয়ানো রোনালদো- ছবি: সংগৃহীত

মৌসুমের তিন ম্যাচ শেষ, এখনও গোলের খাতা খুলতে ব্যর্থ ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু তাতে কি, সপ্তাহান্তে বড় অঙ্কের বেতন তো একাউন্টে ঠিকই জমা হচ্ছে। আর এক মৌসুমে সেই অঙ্কের পরিমাণ দাঁড়াবে ৩১ মিলিয়ন ইউরোতে! ইতালিয়ান লিগে খেলা যেকোনো খেলোয়াড়ের চেয়ে যা তিন গুণ বেশি!

রিয়াল মাদ্রিদ থেকে ১০০ মিলিয়ন ইউরোতে রোনালদোর জুভেন্টাসে পাড়ি দেওয়া ছিল গ্রীষ্মের সবচেয়ে বেশি আলোচিত বিষয়। জুভেন্টাসে পাড়ি দিয়ে আদতে তার লাভই হয়েছে। মেসি ও নেইমারের পরে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ বেতনধারী ফুটবলার এখন তিনি। আর বছরে ৩১ মিলিয়ন ইউরোর বেতন তাকে সিরি আ’র সর্বোচ্চ তো বটেই, ইতালিয়ান লিগে খেলা যেকোনো ফুটবলারের চেয়ে তিন গুণ বেশি বেতনধারীর তকমা এখন তার দখলে।

চার বছরের চুক্তিতে ৩১ মিলিয়ন বেতনের শর্তে জুভেন্টাসে পাড়ি দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী পর্তুগিজ তারকা। তার পরে যিনি সবচেয়ে বেশি বেতন পান তিনিও জুভেন্টাসেরই খেলোয়াড়। কিন্তু এখন ধারে এসি মিলানে খেলছেন। রোনালদোর আগমনে কপাল পোড়া আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েনের। এসি মিলানে তার বেতন ৯.৫ মিলিয়ন ইউরো।

হিগুয়েনের পর আছেন তারই স্বদেশী ও জুভেন্টাসে রোনালদোর সতীর্থ পাওলো দিবালা।দিবালার বেতন মৌসুমে ৭ মিলিয়ন ইউরো। একই ক্লাবের মিরালাম জেনিকের বেতন ৬.৫ মিলিয়ন ইউরো।

তবে সব লিগ মিলিয়ে সর্বোচ্চ বেতন পাওয়া ফুটবলারের তালিকায় রোনালদোর অবস্থান ৩ নম্বরে। প্রথম স্থানে থাকা বার্সেলোনা তারকা লিওনেল মেসির মৌসুমপ্রতি বেতন ৪৪ মিলিয়ন ইউরো। আর দ্বিতীয় অবস্থানে থাকা পিএসজি তারকা নেইমারের মৌসুম প্রতি বেতন ৩৫ মিলিয়ন ইউরো।

খেলোয়াড়দের বেতন দেওয়ার ক্ষেত্রেও ইতালিয়ান লিগে অন্যদের চেয়ে অনেক এগিয়ে এগিয়ে ম্যাসিমিলানো অ্যালেগ্রির জুভেন্টাস। বর্তমানে খেলোয়াড়দের পেছনে বেতন বাবদ প্রতি মৌসুমে ২১৯ মিলিয়ন ইউরো খরচ জুভেন্টাসের। দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের খরচ ১৪০ মিলিয়ন ইউরো। তৃতীয় স্থানে আছে রোমা। খেলোয়াডদের বেতন বাবদ তাদের খরচ ১১৬ মিলিয়ন ইউরো।

সিরি আ’র ক্লাবগুলোর মধ্যে খেলোয়াড়দের বেতন বাবদ সবচেয়ে কম খরচ নাপোলির (১৬ মিলিয়ন ইউরো)।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৭
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ক্রিশ্চিয়ানো রোনালদো
নিউজিল্যান্ডকে ২২৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ
নওগাঁয় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
ফেসবুকে ভুয়া আইডি, আইনি ব্যবস্থা নেবেন পররাষ্ট্রমন্ত্রী
কলকাতায় শুরু হলো বাংলাদেশ চলচিত্র উৎসব
দেড়শ’ পেরুলো বাংলাদেশ, মিঠুনের অর্ধ-শতক


স্ত্রীর মরদেহ পাঠালেন শ্বশুরবাড়ি
ইতালিয়ান ফুটবলে জুন্টোসের জয়
প্রাথমিক বিপর্যয় সামলে সাবধানী বাংলাদেশ
ছুটির দিনে ২৭২টি নতুন বই
চুরি যাওয়া গরুর সন্ধান দিল কুকুর!