রোনালদোর বিদায়ে দুর্বল হয়েছে রিয়াল: মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোনালদোর জুভেন্টাসে চলে যাওয়া অবশ্য বিস্মিত করেছে মেসিকে-ছবি: সংগৃহীত

রিয়াল আর রোনালদো যেন একই সূত্রে গাথা দুটি নাম ছিল। দলের সেরা খেলোয়াড়, সর্বোচ্চ গোলদাতা, প্রাণ ইত্যাদি আরও কতোকিছু। কিন্তু পর্তুগিজ অধিনায়ক চলে যাওয়ার পর এই রিয়াল মাদ্রিদকে ‘কম শক্তির দল’ হিসেবে দেখছেন রোনালদোর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি।

তবে মেসি এও জানিয়ে দিয়েছেন, রোনালদোর নতুন ঠিকানা জুভেন্টাস এবারের চ্যাম্পিয়নস লিগে ‘পরিস্কার ফেভারিট’।

রোনালদোর রিয়ালে নয় বছরে লিগ প্রতিদ্বন্দ্বী ছিলেন মেসি। কিন্তু বার্সেলোনার আইকনিক এ তারকা মনে করেন, স্প্যানিশ শীর্ষ লিগে তাকে এখন কিছুটা মুক্ত হয়ে খেলতে হবে।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো নতুন মৌসুমের শুরুতেই সবাইকে অবাক করে পাড়ি জমান ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে। ১১২ মিলিয়ন ইউরোর বিনিময়ে তিনি তুরিনের ক্লাবটি জায়গা করে নেন।

এদিকে মেসি বিশ্বাস করেন, রোনালদো না থাকায় লা লিগায় তার দল বার্সা বেশ সুবিধে পাবে। কিন্তু চ্যাম্পিয়নস লিগে জুভিরা কঠিন প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারেন।

কাতালুনিয়া রেডিওতে এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘রিয়াল মাদ্রিদ বিশ্বের অন্যতম সেরা একটি ক্লাব। আর তাদের আছে সেরা স্কোয়াড। তবে এটা সত্যি রোনালদোর অনুপুস্থিতিতে রিয়ালের শক্তি কিছুটা খর্ব হয়েছে। কিন্তু চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাস পরিস্কার ফেভারিটের তকমা পেয়েছে।’

রোনালদোর এভাবে চলে যাওয়া অবশ্য বিস্মিত করেছে মেসিকে, ‘এটা আমাকে বিস্মিত করেছে। আমি কখনোই ভাবিনি মাদ্রিদ ছেড়ে সে জুভেন্টাসে যোগ দেবে। প্রচুর দল ছিল যারা পেতে চেয়েছিল তাকে।’

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ০৪ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

কিশোরগঞ্জে ১৭ ভাষা সৈনিককে সম্মাননা 
মাতৃভাষায় বই থাকলেও বঞ্চিত শ্রীমঙ্গলের ত্রিপুরা শিশুরা
বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৫৬৫ যাত্রীর জরিমানা
নেত্রকোণায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কথার ঝুড়ি নিয়ে বাড়ি ফেরা


চকবাজার ট্র্যাজেডিতে ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’
৭ তলার ছাদেও বিস্ফোরকের চিহ্ন!
ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান