মেসি ম্যাজিকে বার্সার ৮ গোলের উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিগে নতুন উঠে আসা হুয়েস্কাকে ৮-২ গোলে বিধ্বস্ত করলো বার্সা-ছবি: সংগৃহীত

walton

নতুন মৌসুম দারুণ ভাবেই শুরু করলো বার্সেলোনা। লা লিগায় প্রথম দুই ম্যাচ জেতার পর তৃতীয় ম্যাচে একেবারে গোল উৎসব করলো আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। লিগে নতুন উঠে আসা হুয়েস্কাকে ৮-২ গোলে বিধ্বস্ত করলো দলটি। আর দলের নেতৃত্বের সঙ্গে গোলেরও নেতৃত্ব দিলেন সেরা তারকা লিওনেল মেসি।

ক্যাম্প ন্যু’তে জোড়া গোল করেন মেসি ও লুইস সুয়ারেজ। এছাড়া একটি করে গোল পান ওসমান দেম্বেলে, ইভান রাকিটিত ও জর্দি আলবা।

ঘরের মাঠে রোববারে পুঁচকে হুয়েস্কাকে আমন্ত্রণ জানায় বার্সা। তবে ক্যাম্প ন্যু’র স্টেডিয়ামভরা দর্শককে নিশ্চুপ করিয়ে ৩ মিনিটেই প্রতিপক্ষ লিড নিয়ে নেয়। গোল করেন চুচো হার্নান্দেজ। সমতায় ফিরতে অবশ্য খুব দেরি করেনি বার্সা। ১৬ মিনিটে মেসির গোলেই ব্যবধান ১-১ করে কাতালানরা।

২৪ মিনিটে জর্জ পুলিদোর আত্মঘাতি গোলে এগিয়ে যায় বার্সা। আর ৩৯ মিনিটে সুয়ারেজ গোল করলে ব্যবধান আরও বাড়ায় স্বাগতিকরা। কিন্তু ৪২ মিনিটে প্রতিপক্ষের অ্যালেক্স গায়ার গোল করলেও প্রথমার্ধ ৩-২ ব্যবধানে শেষ করে বার্সা।

বিরতির আগ পর্যন্ত লড়াইয়ের আভাস দেয়া হুয়েস্কা দ্বিতীয়ার্ধে আর পেরে ওঠেনি। বার্সার একচেটিয়া আধিপত্যে কোনঠাসা হয়ে পড়ে। বিরতি থেকে ফিরেই ৪৮ মিনিটে গোল করেন ফরাসি স্ট্রাইকার দেম্বেলে। বার্সার আগের ম্যাচে একমাত্র গোল করে তিনিই বাঁচিয়েছিলেন।

চার মিনিট পরেই গোলের দেখা পান রাশিয়া বিশ্বকাপে রানারআপ দল ক্রোয়েশিয়ার তারকা রাকিটিচ। আর ৬১ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন মেসি। এ নিয়ে লিগে তার চতুর্থ গোল হলো। প্রথম ম্যাচেও জোড়া গোল করেছিলেন আর্জেন্টাইন অধিনায়ক।

৮১ মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার আলবা গোল করেন। তবে হ্যাটট্রিকের সম্ভাবনা থাকলেও এগিয়ে যাননি মেসি। ম্যাচের অতিরিক্ত সময়ে বার্সা পেনাল্টি পেলে সেখান থেকে বন্ধু সুয়ারেজকে সুযোগ করেন দেন। জোড়া গোল করেন এই উরুগুইয়ান তারকাও।

খেলার বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৮-২ ব্যবধানের জয় নিয়ে মা‍ঠ ছাড়ে ভালভার্দের শিষ্যরা।

লিগ টেবিলে তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে বার্সা। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৮২৮ ঘণ্টা, ০৩ সেপ্টেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
সাফল্যে বছর শেষ করলো ডিবিএল ফার্মা ইনক
সন্তানের মতোই বোনকে দেখেন কৃতি শ্যানন
সবাই এগিয়ে এলে করোনা মোকাবিলা সম্ভব: আতিক
সিলেটে হোম কোয়ারেন্টিন ছাড়লো ১৭৩৪ জন
শ্রমজীবীদের অর্থ সহায়তা দিলেন মেয়র নাছির


৭-১০ দিনের মধ্যে সব বিভাগে করোনা শনাক্ত পরীক্ষা
হোম কোয়ারেন্টিনের শর্ত ভঙ্গ: ২৫ প্রবাসীকে জরিমানা
করোনায় রোগী কমেছে চমেক হাসপাতালে, চব্বিশ ঘণ্টায় ভর্তি ১৪ জন
মুশফিক-লিটন অন্যদের জন্য উদাহরণ হতে পারে: তামিম
আইসোলেশনে থাকা শিশুটি সুস্থ হলেও বাড়ি ফিরতে পারছে না