দওলতকে বাদ দিয়ে আফগানদের চূড়ান্ত স্কোয়াড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আফগানিস্তান ক্রিকেট দল। ছবিঃ সংগৃহীত

walton

আর মাত্র দুই সপ্তাহ পরই মাঠে গড়াবে এশিয়ান ক্রিকেট খেলুড়ে দেশগুলো নিয়ে এশিয়া কাপ ২০১৮। ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে এশিয়া কাপের ১৪তম আসর। এই আসরকে সামনে রেখেই দলগুলো নিজেদের গুছিয়ে নিচ্ছে।

এরই মধ্যে চূড়ান্ত দল ঘোষণা করেছেন বাংলাদেশ, শ্রীলঙ্কা ও ভারত। রোববার (২ সেপ্টেম্বর) চতুর্থ দল হিসেবে স্কোয়াড ঘোষণা করেছে আফগান ক্রিকেট বোর্ডও (এসিবি)। ছয় দলের এই টুর্নামেন্টের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে এসিবি।

অভিজ্ঞতা ও তারুণ্যের দারুণ মিশ্রন রাখা হয়েছে আফগান দলে। নিয়মিত অধিনায়ক আজগর আফগানের নেতৃত্বেই মাঠে নামবে আফগানরা। নিয়মিত মুখের বেশিরভাগ ক্রিকেটারের সঙ্গে নতুন মুখ হিসেবে আছেন মুনির আহমেদ কাকার ও সৈয়দ আহমাদ শেরজাদ। যদিও বাদ পড়েছেন ফাস্ট বোলার দওলত জাদরান।

রশিদ খান ও মুজিব উর রহমানের সঙ্গে আফগান স্পিন বিভাগের সঙ্গে থাকবেন নাজিবুল্লাহ জাদরান, আফতাব আলমের মতো কার্যকরী পেসাররা। এক কথায় শক্তিশালী এক দল নিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে আফগানিস্তান।

‘বি’ গ্রুপে আফগানিস্তানের সঙ্গে আরও আছে বাংলাদেশ ও শ্রীলংকা। টুর্নামেন্টের প্রথম পর্বে ১৭ তারিখ শ্রীলঙ্কা ও ২০ তারিখ বাংলাদেশের বিপক্ষে নিজেদের দুই ম্যাচ খেলবে আফগানরা।

এশিয়া কাপের আফগান স্কোয়াড:

আজগর আফগান, মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ জানাত, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, মোহাম্মদ নাবী, গুলবদিন নাইব, রশিদ খান, নাজিবুল্লাহ জাদরান, মুজিব-উর-রহমান, আফতাব আলম, সামিউল্লাহ শেনওয়ারি, মুরিন আহমেদ কাকার, সৈয়দ আহমাদ শেরজাদ, শারাফুদ্দিন আশরাফ ও বাফাদার মোমান্দ।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৮

এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা মোকাবিলায় অর্থনৈতিক গতিশীলতা ধরে রাখতে হবে
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু