php glass

দুই লালকার্ডের ম্যাচে পিএসজির ভয়কে জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পিএসজির জয়। ছবি: সংগৃহীত

walton

প্রথমে এগিয়ে গিয়েও জয় নিয়ে সন্দেহ দেখা দেয় প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি)। ব্রাজিলিয়ান তারকা নেইমারের গোলে শুরু। এর পর আনহেল ডি মারিয়ার অবিশ্বাস্য গোল। এই অবস্থানে থেকেও জয় নিয়ে সন্দিহান হয়ে পরে পিএসজি। তবে শেষ পর্যন্ত ৪-২ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে দলটি।

প্রথমে নেইমার ও ডি মারিয়ার গোলে এগিয়ে দিয়েও আবার দুই গোল হজম করতে হয় পিএসজিকে। তবে তখনও বাকী ছিল কিলিয়ান এমবাপ ও এডিনসন কাভানির ঝলক। তাদের গোলেই শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে টমাস টুখেলের দল।

শনিবারের (১ সেপ্টেম্বর) জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি।প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৩৬তম মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি। ৪০তম মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার ডি মারিয়ার দারুণ এক গোলে দ্বিগুণ হয় ব্যবধান।

তবে এত এগিয়ে থাকার পরও দ্বিতীয়ার্ধে ভয় ধরে যায় পিএসজি শিবিরে। দারুণভাবে ঘুরে দাঁড়ায় ১৯৯২-৯৩ মৌসুমের পর লিগ ওয়ানে ফেরা নিম। ৬৩তম মিনিটে অতনাঁ ববিচনের গোলে ব্যবধান কমে নিমের। ঠিক পাঁচ মিনিট পর ফরাসি মিডফিল্ডার তেজি সাভানিয়ের গোলে সমতায় চলে আসে দলটি।

এখানেও নাটকীয়তা কম হয়নি। ডি-বক্সের মধ্যে চিয়াগো সিলভা প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করে, প্রথমে এই ঘটনায় পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। তবে পরে ভিএআর প্রযুক্তি ব্যবহার করে স্পট কিকের সিদ্ধান্ত দেন।

তবে এমবাপের ৭৭তম মিনিটের গোলে ফের এগিয়ে যায় লিগ ওয়ানের শিরোপাধারীরা। অতিরিক্ত সময়ে গোল করেন কাভানি। যোগ করা সময়ে লালকার্ড দেখেন এমবাপে ও সাভানিয়ে। এমবাপেকে ফাউল করেন সাভানিয়ে। মেজাজ হারিয়ে ফেলেন। সাভানিয়েকে ধাক্কা দিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন পিএসজি ফরোয়ার্ড। তবে বাঁচতে পারেননি সাভানিয়েও। বাজে ট্যাকলের জন্য সরাসরি লালকার্ড পান তিনিও।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
বিশ্বকাপে অলরাউন্ডারদের পতাকা ওড়াচ্ছেন সাকিব
‘মাদকের বিরুদ্ধে যুদ্ধ কঠিন হলেও সফলতা আসবে’
২৮ বছর পর সচল ভিকারুননিসার সামনের সেই খুনের মামলা
লক্ষ্মীপুরে মাদকের ব্যবহার রোধে র‌্যালি-সভা
নিজেও কিছু দায় নিন 


রাজধানীতে ৮২ কেজি গাঁজা-প্রাইভেটকারসহ আটক ৩
পুরানো রিভিশন-বাতিল আবেদন মামলার তালিকা করার নির্দেশ
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভিসির রুটিন দায়িত্বে ট্রেজারার
মাদকের ব্যবহার রোধে বরিশালে মানববন্ধন
আলমডাঙ্গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রের মৃত্যু