লেগানেসকে উড়িয়ে রিয়ালের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রিয়াল মাদ্রিদের জয়। ছবি: সংগৃহীত

লা লিগায় করিম বেনজেমা যেন নিজেকেই চিনছেন নতুন করে। টানা দুই ম্যাচে জোড়া গোল করে রিয়াল মাদ্রিদকে বড় জয় উপহার দিলেন। আর তার এই জোড়া গোলে শনিবার (১ সেপ্টেম্বর) লেগানেসকে ৪-১ গোলে উড়িয়ে দিলো রিয়াল।

বেনজেমা ছাড়াও গোল পেয়েছেন গ্যারেথ বেল ও সের্হিও রামোস। নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ের এই জয়ে তিনে তিন জয় পেলো রিয়াল।

ম্যাচের শুরুর দিকে মার্কো আসেনসিও সুযোগ পেলেও গোল করতে পারেননি। তবে একের পর এক আক্রমণ করে যাওয়া রিয়াল প্রথম সফলতা পায় সপ্তদশ মিনিটে। ওয়েলস ফরোয়ার্ড বেলের ডান পায়ের শটে জালে পাঠানো বলে হাত ছোঁয়ালেও ঠেকাতে পারেননি অতিথি দলের গোলরক্ষক।

তবে ২৪তম মিনিটে সমতায় আসে লেগানেস। কাসেমিরোর ফাউলে পেনাল্টি পায় অতিথিরা। সাউথ্যাম্পটন থেকে ধারে খেলতে আসা গুইদো কারিয়ো দেন এই গোলটি। রিয়ালের অভিষিক্ত গোলরক্ষক থিবো কর্তোয়ার ভুল ডাইভে গোলটি পায় লেগানেস।

দ্বিতীয়ার্ধের শুরুতেই রিয়ালকে আবারও নেন ফরাসি ফরোয়ার্ড বেনজেমা। ৬২তম মিনিটে লুকা মদ্রিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে কোনাকুনি আরাও এক গোল পেয়ে যান বেনজেমা। পেনাল্টি পেয়ে সফল কিকে ব্যবধান আরও বাড়িয়ে নেন রিয়াল অধিনায়ক রামোস।

৩ ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে রিয়াল। দুই নম্বরে উঠে এসেছে সেল্টা ভিগো। তাদের পয়েন্ট সাত। আর দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে লিওনেল মেসির বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৮

এমকেএম

১৭৪২ কোটি টাকা ব্যয়ে ৮ ক্রয় প্রস্তাব অনুমোদন
টাঙ্গাইলে বালু উত্তোলন বন্ধ করলো দুদক
পাঠক বেড়েছে বইমেলায়
বইমেলায় ইমদাদুল হক মিলনের ‘একাত্তর ও একজন মা’
ঢাকায় আসছে জার্মান সংসদীয় প্রতিনিধি দল   


হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক
ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের
ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে নিয়োগ
ধুনটে আ’লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১৩
ঢাবি গ্রন্থাগার যুগোপযোগী করার দাবি ছাত্রলীগের