সালাহ’র সেই কাঁধ আবারও ছুয়ে দিলেন রামোস!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে সালাহ'র বাম কাঁধে রামোসের হাত রাখার সেই মুহূর্ত-ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের সেই স্মৃতি ফিরিয়ে আনলেন রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস। তবে এবার অবশ্য মাঠে নয়। সেই ঘটনার এতদিন পর মোনাকোতে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে আবার সাক্ষাৎ হয় রামোস-সালাহ’র।

উয়েফার পুরস্কার বিতরণী ও চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ইউরোপীয় লিগে খেলা সব বড় বড় ফুটবল তারকারা। অনুষ্ঠানে লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ যেখানে বসেছিলেলেন, তার ঠিক পেছনের আসনেই বসেছিলেন রামোস। দু’জন এত কাছাকাছি বসলেও কোনো সৌজন্য প্রকাশ করতে দেখা যায়নি এই দুই তারকাকে। 

তবে ঘটনা এখানেই শেষ নয়। উয়েফার বর্ষসেরা ডিফেন্ডারের পুরস্কার হাতে নিয়ে নিজের আসনে বসার আগ মুহূর্তে আচমকা সালাহ’র বাম কাঁধে আলতো করে ছুয়ে দেন রামোস। ৩-১ গোলে রিয়ালের জেতা ওই ম্যাচে তার আঘাতেই বাম কাঁধের ইনজুরিতে পড়েন সালাহ। 

উয়েফার অনুষ্ঠানে রামোস-সালাহ দু’জনেই পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন। সেরা ডিফেন্ডারের পুরস্কার রামোসের হাতে উঠলেও সেরা খেলোয়াড়ের জন্য মনোনয়ন পেয়েও ক্রোয়েট তারকা লুকা মদ্রিচের কাছে হেরে যান সালাহ।

ক্যারিয়ারের প্রথম চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ম্যাচে পুরো সময় না খেলেই ইনজুরি নিয়ে চোখের জলে মাঠ ছাড়তে হয় ফারাও তারকাকে। সেই ঘটনার পর লিভারপুল এবং মিশরের সমর্থকদের তীব্র রোষানলে পড়েন রিয়াল অধিনায়ক।

যদিও ওই ঘটনার পর বিষয়টি নিয়ে উচ্চবাচ্য করতে দেখা যায়নি সালাহ’কে। বরং কিয়েভে তার চোখে জলে বিদায়ের মূল হোতাকে তিনি এড়িয়েই চলেছেন এতদিন।

যদিও বরাবরই নিজেকে নির্দোষ দাবি করে আসছেন রামোস। তবে সালাহ’র ভক্তদের কাছে তার এই দাবির কোনো ভিত্তি নেই। লিভারপুলের ভক্তদের কাছে ম্যাচটি পীড়াদায়ক। কারণ, তাদের বিশ্বাস সালাহ পুরো সময় খেলতে পারলে শিরোপা তাদের ঘরেই যেতো। 

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মোহামেদ সালাহ
ধান-চাল মজুতের জন্য গুদাম নির্মাণ করা হবে
এবার একুশের অপেক্ষা...
বায়তুল মোকাররমে কবি আল মাহমুদের দ্বিতীয় জানাজা সম্পন্ন
ফেনীতে ফুটবল টুর্নামেন্ট উদযাপনে র‌্যালি
‘নন্দলালের’ ভূমিকা নয়, কর্মকর্তাদের ইসি


নিখোঁজ রাকিবের সন্ধান চায় পরিবার
মাদক নিয়ন্ত্রণে সীমান্তকে কঠোরভাবে সুরক্ষা করবো
আল মাহমুদের কাজে পরবর্তী প্রজন্ম সাহিত্যের উপজীব্য পাবে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে নিয়োগ
আট গান নিয়ে প্রকাশ পেলো ‘সর্বনামের পাখিরা’