উয়েফা বর্ষসেরা হলেন মদ্রিচ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লুকা মদ্রিচকে উয়েফার বর্ষসেরা খেলোয়াড় হিসেবে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে। ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহকে পেছনে ফেলে প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার লুকা মদ্রিচ।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) রাতে মোনাকোয় চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে ইউরোপের সেরা খেলোয়াড় হিসেবে মদ্রিচের ঘোষণা করা হয়।

ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনসের-উয়েফার ক্লাবগুলোর খেলায়াড়দের মধ্য থেকে ঘরোয়া ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় পারফরম্যান্স বিচার করে ‘সেরা খেলোয়াড়’ নির্বাচন করা হয়। 

‘উয়েফা সেরা’ পুরস্কারটি সর্বোচ্চ তিনবার জিতেছেন পুর্তগালের ক্রিস্টিয়ানো রোনালদো। আর বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি এটি জিতেছেন দুইবার। একবার করে ‘উয়েফা বর্ষসেরা’ হয়েছেন স্পেনের কিংবদন্তি মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা ও বায়ার্ন মিউনিখ ফ্রাঙ্ক রিবেরি।

টানা তৃতীয়বারের মতো রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল মদ্রিচের। স্পেনের এই ক্লাবটির হয়ে গত মৌসুমে উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপাও জিতেন এই ক্রোয়েট মিডফিল্ডার। 

আর রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে বড় অবদান রাখেন মদ্রিচ। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’ও মদ্রিচ জিতে নেন।

বাংলাদেশ সময়: ২৩৩৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
এমএ/

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
চৌদ্দগ্রামে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬
চট্টগ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যু
খাশোগি হত্যায় সব তথ্য এখনো প্রকাশ করেনি তুর্কি
ইউএনওর তৎপরতায় রক্ষা পেলো এক পরিবার
সয়াবিন চাষে বাড়ে জমির উর্বরতা, কমে সারের ব্যবহার


চা বাগানে এখন কুঁড়ির অপেক্ষা
খুলনায় নলকূপে উঠছে না পানি!
ইউরোপীয় আ’লীগের সভাপতি নজরুল, সম্পাদক মুজিব
পেনাল্টি মিস করেও জয়ের নায়ক মেসি
কবিরহাটে ইয়াবাসহ আটক ২