php glass

মাত্র ৯ বছর বয়সেই জুভেন্টাসে রোনালদো জুনিয়র!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জুভেন্টাসের জার্সি গায়ে রোনালদো-পুত্র

walton

যেমন বৃক্ষ তার তেমন বীজ। বৃক্ষ তথা রোনালদো এই সেদিন রিয়াল ছেড়ে যোগ দিলেন ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে। বীজ তথা পুত্রই বা বাদ থাকবে কেন? পিতার পদাঙ্ক অনুসরণ করে সুযোগ্য পুত্রও একই ক্লাবে যোগ দিলেন, তাও মাত্র ৯ বছর বয়সে! পিতা-পুত্র একই ক্লাবে! একবারে সোনায় সোহাগা যাকে বলে।

পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর বড় ছেলে রোনালদো জুনিয়রকে দলভুক্ত করেছে সিরি আ’র বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। গত সোমবার (২৭ আগস্ট) তুরিনের ক্লাবটির অনূর্ধ্ব-৯ দলে যুক্ত হয়েছে বিশ্বসেরা ফুটবলার পিতার সন্তান। দলের সঙ্গে সকল চুক্তি স্বাক্ষরের কাজ শেষ করেছে রোনালদো জুনিয়র। এমনকি ক্লাবের হয়ে এরইমধ্যে অভিষেকও হয়ে গেছে তার।

মজার ব্যাপার হচ্ছে, রোনালদো জুনিয়রও তার পিতার মতোই রিয়াল মাদ্রিদ জুনিয়র দল থেকে জুভেন্টাসে যোগ দিয়েছে। নতুন ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, ‘তার (রোনালদো জুনিয়র) সন্দেহাতীত প্রতিভা আছে’। রোনালদো নিজেও তার সন্তানের ফুটবল সামর্থ্য নিয়ে খুশি।

সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল আলজেরিয়া ও পর্তুগাল। ম্যাচের শেষে দেখা যায় রোনালদো জুনিয়রের ‘ভেলকি’। মাত্রই ৩-০ গোলে প্রতিপক্ষকে হারিয়ে মাঠ ছাড়ছে রোনালদো বাহিনী। চলছে দুই পক্ষের করমর্দন। আর ওদিকে চলছে আরেক খেলা।

বল নিয়ে মাঠে নেমে পড়ে জুনিয়র রোনালদো। গোল বারের সামনে দাঁড়িয়ে গেল তার বয়সী এক গোলকিপারও। এরপরই শুরু হলো তার একের পর এক গোল দেওয়া। নজরকাড়া সব শটে বল পাঠাতে লাগলো জালে।

এক পর্যায়ে বাবা রোনালদোও আর স্থির থাকতে পারলেন না। চলে গেলেন ছেলের কাছে। পাশে দাঁড়িয়ে ছেলেকে নির্দেশনাও দিচ্ছিলেন। প্রথমবার বাবার বিখ্যাত বাইসাইকেল কিক না মারতে পারলেও দ্বিতীয়বার দেখালো জুনিয়রও কম যান না।

ছেলের এমন দক্ষতায় রিয়াল মাদ্রিদের এ ফরোয়ার্ড যেন আনন্দ ধরেই রাখতে পারছিলেন না। তার মুখে যেন সেই আনন্দ ছুঁয়ে যাচ্ছিলো। এবার একই ক্লাবে ছেলের অভিষিক্ত হওয়া দেখে সেই আবেগ যে আরও বেড়ে যাবে তাতে আর সন্দেহ কি।

রোনালদোর ‘বাইসাইকেল কিক’ এবার উয়েফার সেরা

বাংলাদেশ সময়: ২২২৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ক্রিশ্চিয়ানো রোনালদো
আফগানদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড
ঝিনাইদহে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
২০২২ সালে চালু হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে
পটিয়ায় ইয়াবাসহ যুবক আটক
ছাত্রলীগের পদবঞ্চিতদের চার দাবি


বিজয়নগরে ইভিএমের যন্ত্রাংশ লুট
‘দেশে আমি একা ফিরব না’-সতীর্থদের সরফরাজের হুমকি
তথ্য জনগণকে ক্ষমতায়িত করে তোলে
কেসিসির নগর ভবনে আগুন, অতঃপর…
জুয়ার আসর থেকে ইউপি চেয়ারম্যানসহ আটক ১০