বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে শহর সাজাতে ব্যস্ত শিশুরাও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রং তুলি নিয়ে শহর সাজাতে ব্যস্ত শিশু-কিশোররা

নীলফামারী: নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে বুধবার ( ২৯ আগস্ট) অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যে একদিনের আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ। এ উপলক্ষে ক্রীড়ামোদী দর্শক শ্রোতার মাঝে তৈরি হয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। বসে নেই শিশু-কিশোররাও।

প্রিয় নীলফামারী শহরকে সাজাতে রং তুলি নিয়ে ব্যস্ত সময় পার করছে শিশু-কিশোররা। শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন সড়কের দু’পাশের দেয়ালে দেয়ালে মনের মাধুরী মিশিয়ে ছবি আঁকছে তারা। এতে শোভা পেয়েছে ফুটবল ও ক্রিকেটের বড় বড় খেলোয়ারদের ছবি। এছাড়াও দেখা যাচ্ছে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, জাতীয় কবি নজরুল ইসলাম, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও সুকান্ত ভট্টাচার্যের ছবিও।

ভিষন ২০২১- এর প্রধান সম্মনায়ক ওয়াদুদ রহমান বলেন, বাংলাদেশ-শ্রীলঙ্কা একদিনের প্রীতি ম্যাচকে কেন্দ্র করে জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের একশত কিশোর-কিশোরী প্রিয় শহরকে রাঙিয়ে দিতে তারা রং তুলি নিয়ে ব্যস্ত সময় পার করছে। তিনি বলেন, আমরা সাজ সজ্জার প্রায় ৯৫ ভাগ কাজ শেষ করে ফেলেছি।

পুরো শহর ছেয়ে গেছে ফেস্টুন ও ব্যানার দিয়ে। সাজ-সাজ রব পড়ে গেছে নীলফামারী শহরে। ধুয়ে মুছে পরিষ্কার করছে পুরো শেখ কামাল স্টেডিয়াম। খেলার প্রায় ৯৫ ভাগ প্রস্ততি শেষ। বাকি সাজ-সজ্জার কাজ পুরো দমে চলছে। দম ফেলার ফুরসত নেই তাদের। আর এসব কাজের তদারকি করছেন জেলা ক্রীড়া সংস্থা।
 
ওই দলের শিক্ষার্থী অদিতি রায় উর্মি ও শতাব্দী রায় দিপা বলেন, বুধবার আমাদের শহরে দুই দেশের ফুটবল খেলাকে কেন্দ্র করে জেলা শহরকে সাজাতে আমরা একশত শিক্ষার্থী ছবি আঁকার কাজ করছি।
বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যে একদিনের আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন জানান, বুধবার নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে বাংলাদেশ ও শ্রীলঙ্কার জাতীয় দলের মধ্যে এ খেলা অনুষ্ঠিত হবে। ওই ম্যাচে শেখ কামাল স্টেডিয়াম ছাড়াও জেলা শহরের পূবালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, দি ফার্মাস ব্যাংক, ডাচ বাংলা ব্যাংকসহ জেলা সদরের ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন ব্যাংকের শাখা থেকে টিকিট বিক্রি করা হয়েছে। এর মধ্যে নারীদের জন্য এক হাজার আসন ও ভিআইপিদের জন্য ৩৭০ আসন বরাদ্দ রয়েছে।

পুলিশ সুপার আশরাফ হোসেন বলেন, শহর জুড়ে তিন স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হবে। আইনশৃঙ্খলা রক্ষাসহ সফল ভাবে খেলাটি শেষ করতে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। এতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টহলে থাকবে।

 নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে সাধারণ আসন সংখ্যা ২০ হাজার এবং ভিআইপি আসন সংখ্যা ৩৭০। 

নীলফামারী জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার তত্বাবধানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এ আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল নীলফামারী
ভাষার বইয়ের প্রকাশ কম, তা থেকেই জানতে হবে ইতিহাস
নারায়ণগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক
একুশের প্রথম প্রহরে সালাম নগরে বিনম্র শ্রদ্ধা
চিকিৎসা দেওয়া-নেওয়া কোনোটিই হলো না দুই বন্ধুর
যদি একটু মাংসের ফোঁটাও থাকে, আমার বাবারে এনে দেন


চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপিসহ বিভিন্ন দলের শোক
বাংলা যায়নি নিভে | আবু আফজাল সালেহ
মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, শিক্ষক আটক
স্বপ্ন পুড়লো ঢাবি ছাত্রের, বাবাকে খুঁজছে জমজ সন্তান
বাগেরহাট জাদুঘরে শতাধিক প্রত্নসামগ্রী হস্তান্তর