পরাজিত মরিনহো ‘ঝড়’ তুললেন সংবাদ সম্মেলনে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ ট্রফি জিতেছেন মরিনহো, অন্য সবাই মিলে দুটি জিতেছে-ছবি: সংগৃহীত

হোসে মরিনহোর ক্যারিয়ারের শেষটা কি এই মৌসুমেই? নিজেকে স্পেশাল ওয়ান দাবি করা এই পর্তুগিজের সময়টা মোটেই ভালো যাচ্ছে না। নিজের পুরো ক্যারিয়ারে ঘরের মাঠে সবচেয়ে বাজে ফলাফল দেখেছেন তিনি। সোমবার রাতে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড ৩-০ গোলে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে হেরেছে।

আরও পড়ুন..ঘরের মাঠে টটেনহ্যামের কাছে উড়ে গেল ম্যানইউ

২০১৬ সালে ম্যানইউর কোচ হয়ে আসার পর দলকে খুব বেশি কিছু দিতে না পারলেও, প্রতিশ্রুতি দিয়েছেন ভালো কিছুর। কিন্তু ২০১৮-১৯ মৌসুমটা যেন সব গড়বড় করে দিচ্ছে। যেখানে শুরুর তিন ম্যাচের দুটিতেই হার। কিন্তু নুয়ে পড়ার মানুষ নন মরিনহো। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানিয়ে দিলেন তিনি ও তার দল এখনও সেরা।

পর্তো, ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদের মতো শক্তিশালী দলের দায়িত্বে কাজ করা মরিনহো জানান, প্রিমিয়ার লিগের অন্য ১৯ কোচের থেকেও তার শিরোপা সংখ্যা বেশি। এক চেলসির হয়েই দুই মেয়াদে তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ ট্রফি জিতেছেন তিনি। অন্য সবাই মিলে দুটি জিতেছে।

এক সাংবাদিকের প্রশ্নের জবাব দিতে গিয়ে মরিনহো কড়া উত্তরে বলেন, ‘তুমি কি জানো ফলাফল কি? ৩-০। তবে এটাও (তিনটি আঙুল দেখিয়ে) কিছু প্রমাণ করে। এটা প্রমাণ করে তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা। অন্য ১৯জন কোচ থেকে আমি বেশি জিতেছি। আমি তিনটি, অন্যরা দুটি। সুতরাং সম্মান দেখাও, সম্মান, সম্মান।’

এসব বলে সংবাদ সম্মেলন ছেড়ে চলে যান মরিনহো। এর আগে ম্যাচে হারের পর স্টেডিয়াম ভর্তি দর্শক যখন তাকে দুয়ো দিয়ে বেরিয়ে যেতে থাকেন, তখন খালি গ্যালারির দিকে তাকিয়েই তালি দিতে থাকেন তিনি।

কিংবদন্তি স্যার অ্যালেক্স ফার্গুসন পরবর্তী চতুর্থ কোচ হয়ে এসেও ম্যানইউর ভাগ্য বদলাতে পারছেন না মরিনহো। ফলে সত্যি বলতে তিনি নিজেও চাকরি হারানোর শঙ্কায় রয়েছেন। যদিও গত মৌসুমে দলকে লিগে দ্বিতীয় অবস্থানে নিয়েছিলেন। এছাড়া আগের মৌসুমগুলোতে ইএফএল কাপ, এফএ কমিউনিটি শিল্ড ও উয়েফা ইউরোপা লিগ জিতিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ২৮ আগস্ট, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
আত্রাইয়ে দুই জুয়াড়ির কারাদণ্ড
ভাষার বইয়ের প্রকাশ কম, তা থেকেই জানতে হবে ইতিহাস
নারায়ণগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক
একুশের প্রথম প্রহরে সালাম নগরে বিনম্র শ্রদ্ধা
চিকিৎসা দেওয়া-নেওয়া কোনোটিই হলো না দুই বন্ধুর


যদি একটু মাংসের ফোঁটাও থাকে, আমার বাবারে এনে দেন
চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপিসহ বিভিন্ন দলের শোক
বাংলা যায়নি নিভে | আবু আফজাল সালেহ
মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, শিক্ষক আটক
স্বপ্ন পুড়লো ঢাবি ছাত্রের, বাবাকে খুঁজছে জমজ সন্তান