রাকিতিচকে রেখে দিলো বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেসিদের সঙ্গেই থাকছেন রাকিতিচ

গ্রীষ্মের ফুটবল মৌসুমে ক্রোয়েট তারকা ইভান রাকিতিচকে বেচে দেওয়ার পরিকল্পনা থেকে সরে এসেছে কাতালান জায়ান্ট বার্সেলোনা। তার সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষরের প্রক্রিয়া চূড়ান্ত করেছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। ফলে তাকে কেনার পরিকল্পনা বাদ দিতে হচ্ছে পিএসজিকে।

আগামী ২০২১ পর্যন্ত চুক্তির মেয়াদ আছে রাকিতিচের। কিন্তু তাকে আরও বেশিদিন ধরে রাখার জন্য নতুন করে চুক্তি স্বাক্ষর করতে যাচ্ছে বার্সা। তবে প্যারিস সেইন্ট জার্মেইয়ের স্বপ্ন একেবারে মিইয়ে যায়নি। তাকে দলে নিতে ১২৫ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ পরিশোধ করতে হবে প্যারিসের ক্লাবটিকে। কিন্তু এখানেও বাধা হয়ে দাঁড়াতে পারে তাদের ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র সমস্যা।

বার্সা ছেড়ে যাওয়ার কোনো ইচ্ছে প্রকাশ করেন নি রাকিতিচ। বার্সায় সুখে থাকার কথাও বলেছেন বেশ কয়কবার। কিন্তু পিএসজি তাকে পেতে প্রচেষ্টা চালাতে থাকলে টনক নড়ে বার্সা কর্তৃপক্ষের। তাই খুব দ্রুতই তার সঙ্গে চুক্তি সম্পাদন সম্পন্ন করতে চায় তারা।

২০১৭ সালের শেষদিকে বার্সার সঙ্গে সর্বশেষ চুক্তি স্বাক্ষর করেছিলেন ৩০ বহচর বয়সী রাকিতিচ। সেই থেকেই আর্নেস্তো ভালভার্দের দলে প্রায় অপরিহার্য সদস্য বিশ্বকাপ ফাইনালিস্ট ক্রোয়শিয়ার মিডফিল্ডার। সাবেক বার্সা কোচ লুইস এনরিকের শেষ মৌসুম বাদ দিলে তার সঙ্গে সার্জিও বুসকেতসের অসাধারণ জুটি না থাকলে গত মৌসুমে ডাবল জেতা অসম্ভব হতো বার্সার জন্য।

শুধু মাঠেই নয়, ডেসিং রুমেও দারুণ ভূমিকা রাখেন রাকিতিচ। যদিও বার্সার নতুন চার অধিনায়কের তালিকায় তার নাম না থাকায় অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। তারপরও তার প্রভাব মোটেই কমেনি, বিশেষ করে বিশ্বকাপের পর তার গুরুত্ব আরও বেড়ে গেছে।

ক্যাম্প ন্যু’তে নিজের ক্যারিয়ার শেষ করার ইচ্ছা বহুবার প্রকাশ করেছেন এই মিডফিল্ডার। তাকে পেতে পিএসজির বিশাল অঙ্কের অফার ফিরিয়ে দিয়ে আর তার সঙ্গে নতুন চুক্তি করে সেই ইচ্ছের মূল্যায়ন করল বার্সা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
পুরুষ ক্রিকেটারদের হারিয়ে গিনেজ বুকে অজি নারী ক্রিকেটার
অগ্নিকাণ্ড নিয়ে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন
ছুটির দিনে জমজমাট বইমেলা
জার্মানিতে ২ ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ
কেমিক্যালে ঠাসা সেই ভবনের বেজমেন্ট!


যশোরে হাতবোমা বিস্ফোরণে যুবক আহত
দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে ‘গ্রে লাইট’
আলজেরীয় সামরিক এয়ারক্রাফট বিধ্বস্ত, নিহত ২
১৫ মরদেহ শনাক্তে ২০ স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ
সন্তানের সঙ্গেই চলে গেলেন তারা