নেইমারকে ৩০০ মিলিয়নেও কিনতে প্রস্তুত রিয়াল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাজিলিয়ান তারকাকে পেতে ৩০০ মিলিয়ন ইউরোর মতো বড় বাজেট খরচ করতেও রাজি আছে রিয়াল মাদ্রিদ-ছবি: সংগৃহীত

নেইমারকে দলে ভেড়াতে কত চেষ্টাই না করেছিল রিয়াল মাদ্রিদ। তবে এই সব খবর শেষ পর্যন্ত গুঞ্জনেই শেষ হয়। এদিকে দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোও রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি দিলেন। ফলে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটিতে বড় তারকার ভীষণ শূন্যতা দেখা দেয়। যার খেসারত মৌসুমের শুরুতেই পেল হুলেন লোপেতেগির শিষ্যরা।

উয়েফা সুপার কাপে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে হেরে যাওয়ার পর রিয়ালের বড় তারকা আনার জোর দাবি শুরু হয়। যেখানে শূন্যস্থান পূরণে ফের সেই নেইমারের নামই উঠছে। আর এবার নাকি ব্রাজিলিয়ান তারকাকে পেতে ৩০০ মিলিয়ন ইউরোর মতো বড় বাজেট খরচ করতেও রাজি আছেন গ্যালাকটিকোদের ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।

স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলোর মতে, পেরেজ মূলত রোনালদোর অভাব পূরণে উদ্বিগ্ন হয়ে পড়েছেন। আর স্পেন ফুটবলের দল-বদলের বাজারের সময়সীমাও রয়েছে আর মাত্র দুই সপ্তাহ। ফলে অবিশ্বাস্য এই মূল্যই খরচ করার উদ্দ্যেগ নিয়েছেন তিনি।

এই ক্ষেত্রে অবশ্যই বাধা হয়ে দাঁড়াবে নেইমারের বর্তমান ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কেননা গত মৌসুমেই তারা বার্সেলোনা থেকে রেকর্ড ট্রান্সফার ২২২ মিলিয়ন ইউরোতে এ স্ট্রাকারকে দলে ভিড়িয়েছিল। তবে আশা ছাড়ছে না রিয়াল। প্রয়োজনে তারা ইউরোপিয়ান ক্লাব সংস্থা উয়েফার দারস্ত হবে।

ইতোমধ্যে পিএসজির সর্বশেষ আয়-ব্যয় নিয়ে তদন্ত শুরু করেছে উয়েফা। তাদের স্পন্সর চুক্তি ছাড়াও কাতারি ব্যাংকের কাছ থেকে তারা যে অর্থ পেয়েছে, সেটিও খতিয়ে দেখছে উয়েফা। সংস্থাটির ধারণা, স্পনসর চুক্তিতে গোপন কোনো অংশ ব্যাংক হিসাবে আছে।

চলতি মাসের শেষে এসব নিয়ে উয়েফার আপিল কমিটি রায় দেবে। পিএসজি অবশ্য বলছে তারা কোনো আইন লঙ্ঘন করেনি। তবে আইন অমান্য হলেই হয়তো যেকোনো ধরনের নিষেধাজ্ঞা চলে আসতে পারে। আর এই সুযোগটিই নিতে পারেন পেরেজ। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর দাবি, উয়েফা পিএসজির বিপক্ষে রায় দিলেই পেরেজ ৩০০ মিলিয়ন ইউরো দিয়ে নেইমারকে কিনে নেবেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ১৮ আগস্ট, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান