মেসি-ডি মারিয়া-আগুয়েরোকে ছাড়াই আর্জেন্টিনা দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দলে নেই মেসি-আগুয়েরো। ছবি: সংগৃহীত

আগেই কিছুটা আভাস দেওয়া হয়েছিল, স্কোয়াডে থাকবেন না লিওনেল মেসি। কিন্তু শুক্রবারের ঘোষিত আর্জেন্টিনা স্কোয়াডে মেসি ছাড়াও বাইরে রাখা হয়েছে সের্জিও আগুয়েরো, গনজালো হিগুয়াইন ও আনহেল ডি মারিয়ার মতো তারকাদের।  

আগামী আগামী ৭ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলেসে গুয়াতেমালা এবং ১১ সেপ্টেম্বর কলম্বিয়ার বিপক্ষে যুক্তরাষ্ট্রে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আর এই ম্যাচ সামনে রেখেই আর্জেন্টিনার নতুন দল ঘোষণা করা হয়েছে। যেখানে রাখা হয়নি দলের অভিজ্ঞ ফুটবলারদের।

দলে ব্যাপক রদবদল এনেছেন অন্তর্বর্তীকালিন কোচ স্কালোনি। রাশিয়া বিশ্বকাপে খেলা ফুটবলাদের মধ্যে মাত্র নয় জন আছেন ২৯ সদস্যের এই দলে। দলে ফিরেছেন বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া মাউরো ইকার্দি। এছাড়াও ডাক পেয়ছেন দুই স্ট্রাইকার লাউতারো মার্তিনেস ও ফিওরেন্তিনার জিওভান্নি সিমেওনে। নতুন মুখদের আরও আছেন সেভিয়ার মিডফিল্ডার ফ্রাঙ্কো মার্তিনেস।

এই দুই প্রীতি ম্যাচ দিয়ে বেঁছে নেওয়া হয়ে ভবিষ্যতের দলের শক্তিদের। রাশিয়া বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর থেকেই আলোচনা ওঠে আর্জেন্টিনা দল ঢেলে সাজানোর। আর এই প্রীতি ম্যাচ থেকেই শুরু হচ্ছে সেই কাজ।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: ফ্রাংকো আরমানি (রিভার প্লেট), হেরোনিমো রুলি (রিয়াল সোসিয়েদাদ), সের্হিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড)

ডিফেন্ডার: ফাব্রিসিও বুস্তোস (ইন্দেপেনদিয়েন্তে) গাব্রিয়েল মার্কাদো (সেভিয়া), হের্মান পেস্সেইয়া (ফিওরেন্তিনা), রামিরো ফুনেস মোরি (ভিয়ারিয়াল), আলান ফ্রাঙ্কো (ইন্দেপেনদিয়েন্তে), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), লেওনেল দি প্লাসিদো (লানুস), এদুয়ার্দো সালভিও (বেনফিকা), মার্কোস আকুনা (স্পোর্তিং লিসবন)

মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), সান্তিয়াগো আসকাসিবার (স্টুটগার্ট), রদ্রিগো বাত্তাগলিয়া (স্পোর্তিং লিসবন), গনসালো মার্তিনেস (রিভার প্লেট), গিও লো সেলসো (পিএসজি), ফ্রাঙ্কো সেরভি (বেনফিকা), মাক্সি মেসা (ইন্দেপেনদিয়েন্তে), মাতিয়াস ভার্গাস (ভেলেস), ফ্রাঙ্কো ভাসকেস (সেভিয়া), এক্সেকুয়েল পালাসিওস (রিভার প্লেট)

ফরোয়ার্ড: আনহেল কোররেয়া (আতলেতিকো মাদ্রিদ), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), মাউরো ইকার্দি (ইন্টার মিলান), জিওভান্নি সিমেওনে (ফিওরেন্তিনা), ক্রিস্তিয়ান পাভোন (বোকা জুনিয়র্স), পাওলো দিবালা (জুভেন্টাস)।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল আর্জেন্টিনা
ইনজুরিতে মিঠুন-মুশফিক, ওয়ানডে দলে মুমিনুল
নির্বাচনী মামলায় পঙ্গু হয়ে যাবে আ’লীগ: মান্না
নাট্যচর্চায় চট্টগ্রামের ইতিহাস উজ্জ্বল: মামুনুর রশীদ
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক
সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান পদে ৬৮ জনের মনোনয়ন দাখিল


শেবাচিমে ময়লার স্তূপে ‘২০’ অপরিণত নবজাতকের মরদেহ 
রোহিঙ্গাদের এক লাখ বোতল গ্যাস দেবে আইওএম
নবীনগর উপজেলা আ.লীগের সহসভাপতির বিরুদ্ধে মামলা
না’গঞ্জের কিশোরীকে ধর্ষণের অভিযোগ, যুবক আটক
নোবেল জয়ের পথে ট্রাম্প!