তিতের নতুন দলে নেই জেসুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গ্যাব্রিয়েল জেসুস। ছবিছ সংগৃহীত

walton

বেশকিছু পরিবর্তন নিয়ে ব্রাজিলের নতুন দল ঘোষণা করেছেন কোচ তিতে। রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর দলকে নতুন করে ঢেলে সাজানোর মিশনে নামেন সেলেসাও কোচ। নতুন পরিকল্পনা বাস্তাবায়নে সেপ্টেম্বরের দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করলেন তিনি।

php glass

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ায় তিতের ভবিষ্যৎ নিয়েই প্রথমে শঙ্কা দেখা দেয়। কিন্তু পরবর্তীতে তার সঙ্গে চুক্তি নবায়ন করে ব্রাজিলীয় ফুটবল ফেডারেশন। এরপর থেকেই দলকে নতুন করে সাজিয়ে তোলার কাজে হাত দেন অভিজ্ঞ কোচ। পুরনোদের যাচাই করার পাশাপাশি খুঁজতে শুরু করেন নতুন প্রতিভাও।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাত্র একটি প্রিমিয়ার লিগ খেলা আন্দ্রেস পেরেরাকে ডাকা হয়েছে ব্রাজিল দলে। ডাক পেয়েছেন বার্সেলোনার আর্থার। বাদ পড়েছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস, তার জায়াগা নিয়েছেন উঠতি তারকা পেদ্রো। এছাড়াও ডাক পেয়েছেন এভাটন।

সেপ্টেম্বরের ৭ তারিখে নিউ জার্সিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামবে ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপের পর এটিই ব্রাজিলের প্রথম ম্যাচ হবে। কিন্তু সে ম্যাচে মাঠে থাকবেন না জেসুস। দলে জায়গা পাননি ফানান্দিনহো, দানিলো ও এডারসনের মতো তারাকা খেলোয়াড়।

২০২২ বিশ্বকাপের আগে অবশ্য ব্রাজিল দুটি বড় টুর্নামেন্ট খেলবে। এর মধ্যে ২০১৯ কোপা আমেরিকা হবে তাদের দেশেই।

ব্রাজিল স্কোয়াড: আন্দ্রেস পেরেরা, আর্থার, এভাটন, লুকাস পুকেতা, ফিলিপে কুতিনহো, রিনাতো অগাস্টো,  অ্যালিসন, হুগো, নেতো,  অ্যালেক্স সুন্দ্রো, ডিডে, ফাবিনহো, ফাঙ্গার, ফিলিপ লুইস, মারকুইস, থিয়াগো সিলভা, কাসমিরো, ফ্রেড, ডগলাস কস্তা, রবার্তো ফিরমিনো, নেইমার, পেদ্রো, উইলিয়ান।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
এমকেএম/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ব্রাজিল
অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
প্রস্ততি ম্যাচে আফগানদের কাছে হারলো পাকিস্তান
তিন গুণ দামে কাপড় বিক্রি মিমিতে, লাখ টাকা জরিমানা
আশুলিয়ায় মলমপার্টির সদস্য আটক
৫৪ রোহিঙ্গাকে ক্যাম্পে ফেরত পাঠালো পুলিশ


৩ জেলায় বজ্রপাতে নিহত ৫
বৃষ্টিতে ডুবলো চট্টগ্রাম
উদ্বোধনের অপেক্ষায় ‘পঞ্চগড় এক্সপ্রেস’ 
কাউকে ভুল প্রমাণ করার সুযোগ খুঁজি না: মাশরাফি
নরসিংদীতে টয়লেট থেকে কিশোরী ও শিশুর মরদেহ উদ্ধার