আর্জেন্টিনায় মেসির সাময়িক অবসর!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর্জেন্টিনায় মেসির সাময়িক অবসর!-ছবি: সংগৃহীত

২০১৮ রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ভরাডুবির পর আরও একবার জাতীয় দল থেকে সরে যাওয়ার ঘোষণা দিলেন লিওনেল মেসি! তবে এবার নাকি তিনি সাময়িক সমেয়ের জন্য এই সিদ্ধান্ত নিলেন।

টিএনটি স্পোর্টসের মতে, আলবিসেলেস্তাদের হয়ে সরে দাঁড়াচ্ছেন, তবে এখনও তিনি অবসরের ঘোষণা দেননি। দু’বছর আগে কোপা আমেরিকায় টানা দু’বার আর্জেন্টিনা ফাইনালে হেরে যাওয়া অবসর নিয়েছিলেন মেসি। তবে কয়েকমাস পরে ফের দলের সঙ্গে ফেরেন।

এবার জানা যায়, চলতি বছর মেসি ঐতিহ্যবাহী নীল-সাদা জার্সিতে মাঠে নামবেন না। ফিরতে পারেন সামনের বছর। কেননা বিশ্বকাপ শেষে নাকি ভীষণ চাপের মধ্যে সময় যাচ্ছে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার ওপর। 

যেখানে ফ্রান্সের বিপক্ষে শেষ ষোলোতে ৪-৩ গোলে হেরে আর্জেন্টিনা বিশ্বকাপ থেকে বিদায় নেয়। আর বিশ্বকাপের আগে বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হয়েছিল এটাই হয়তো মেসির শেষ বিশ্বকাপ।

তবে মেসি অবশ্য রাশিয়ার আসরের আগে এক সাক্ষাৎকারে বলেছিলেন, বিশ্বকাপ জিততে না পারলেও তিনি অবসর নেবেন না। এমন সিদ্ধান্ত নিলে তরুণ প্রজন্মকে খারাপ বার্তা দেয়া হবে।

আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম জানাচ্ছে, ২০১৯ কোপা আমেরিকার আগ পর্যন্ত মেসিকে আর আর্জেন্টিনা দলে দেখা না যাবার সম্ভাবনা বেশি। আগামী সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে দলটি।পরের মাসে সৌদি আরবে ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিতেও মেসি থাকবেন না।

২০০৫ সালে জাতীয় দলের হয়ে অভিষেক হয় মেসির। যেখানে এখন পর্যন্ত ১২৮ ম্যাচ খেলে রেকর্ড ৬৫টি গোল করেছেন তিনি। খেলেছেন চারটি বিশ্বকাপ। তবে ২০২২ কাতার বিশ্বকাপকে ঘিরেই হয়তো নতুন পরিকল্পনা করছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
ভাষার বইয়ের প্রকাশ কম, তা থেকেই জানতে হবে ইতিহাস
নারায়ণগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক
একুশের প্রথম প্রহরে সালাম নগরে বিনম্র শ্রদ্ধা
চিকিৎসা দেওয়া-নেওয়া কোনোটিই হলো না দুই বন্ধুর
যদি একটু মাংসের ফোঁটাও থাকে, আমার বাবারে এনে দেন


চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপিসহ বিভিন্ন দলের শোক
বাংলা যায়নি নিভে | আবু আফজাল সালেহ
মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, শিক্ষক আটক
স্বপ্ন পুড়লো ঢাবি ছাত্রের, বাবাকে খুঁজছে জমজ সন্তান
বাগেরহাট জাদুঘরে শতাধিক প্রত্নসামগ্রী হস্তান্তর