উজবেকদের কাছে হেরে এশিয়ান গেমস শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ-উজবেকিস্তান ম্যাচের একটি মুহূর্ত

উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হেরে এশিয়ান গেমসে যাত্রা শুরু হলো বাংলাদেশ ফুটবল দলের।

এশিয়ান গেমসের ১৮তম আসরে উজবেকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়ান গেমসে বাংলাদেশের মিশন শুরু হয়েছে। আজ মঙ্গলবার (১৪ আগস্ট) বাংলাদেশ সময় বিকাল ৩টায় অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের ম্যাচে মাঠে নামে বাংলাদেশের অনূর্ধ্ব-২৩ দল। 

জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর প্রথম ম্যাচেই হার সঙ্গী হলো বাংলাদেশ দলের নতুন ইংলিশ কোচ জেমি ডে’র।

ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের রক্ষণকে মুহুর্মুহু আক্রমণে পর্যুদস্ত করে রাখে উজবেকিস্তান। ২৩ মিনিটে আক্রমণের ফলও পেয়ে যায় উজবেকরা। আলিবায়েভেবের ক্রস থেকে বল পেয়ে হেডে বল জালে জড়িয়ে দেন ইউরিনবোয়েভ জাবিখিলো। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলের ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে আবার আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে উজবেকিস্তান। ৫৭ মিনিটে পেয়ে যায় ব্যবধান দ্বিগুণ করার সুযোগ। আর সুযোগ কাজে লাগান খামদামভ দস্তনবেক। ম্যাচের তৃতীয় ও শেষ গোলটি আসে ৬৬ মিনিটে আলিবায়েভেব ইকরমজনের পা থেকে।

তবে ৩-০ গোলে হেরে গেলেও ম্যাচে নিজের সামর্থ্যের প্রমাণ ঠিকই রেখেছেন বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম। তিন গোল হজম করলেও আরও প্রায় সাত গোল সেভ করেন তিনি।

এশিয়ান গেমসে উজবেকদের বিপক্ষে এই নিয়ে টানা তিন পরাজয় দেখল বাংলাদেশ। এর আগে ২০১০, ২০১৪ সালের আসরেও পরাজিত হয়েছিল লাল-সবুজের জার্সিধারীরা।

১৮ আগস্ট থেকে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় আনুষ্ঠানিকভাবে শুরু হবে এশিয়ান গেমস। ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাংয়ে বসেছে এশিয়ার সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতা। তবে তার ৮ দিন আগে থেকেই মাঠে গড়িয়েছে এশিয়ান গেমসের ফুটবলের আসর। ১০ আগস্ট হংকং আর লাওসের ম্যাচ দিয়ে শুরু হয়েছে এই ইভেন্ট।

এবারের এশিয়ান গেমসে ২৫টি দেশের অনূর্ধ্ব-২৩ দল অংশ নিচ্ছে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ থাইল্যান্ড ও কাতার।

আগামী বৃহস্পতিবার (১৭ আগস্ট) নিজেদের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
খুলনা-মোংলা রেলপথের সিংহভাগ কাজ শেষের নির্দেশ
কাঁঠালিয়ায় স্কুলছাত্রের মরদেহ উদ্ধার
পুরুষ ক্রিকেটারদের হারিয়ে গিনেজ বুকে অজি নারী ক্রিকেটার
অগ্নিকাণ্ড নিয়ে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন
ছুটির দিনে জমজমাট বইমেলা


জার্মানিতে ২ ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ
কেমিক্যালে ঠাসা সেই ভবনের বেজমেন্ট!
যশোরে হাতবোমা বিস্ফোরণে যুবক আহত
দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে ‘গ্রে লাইট’
আলজেরীয় সামরিক এয়ারক্রাফট বিধ্বস্ত, নিহত ২