আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন পিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন পিকে-ছবি: সংগৃহীত

স্পেনের হয়ে বিশ্বকাপ জয়ী খেলোয়াড় জেরার্ড পিকে আন্তর্জাতিক ফুটবলে অবসরের ঘোষণা দিলেন। রাশিয়া বিশ্বকাপে লা রোহাদের ভরাডুবির পর এই সিদ্ধান্ত নেন তিনি। তারকা এ ডিফেন্ডার জাতীয় দলের হয়ে ১০২টি ম্যাচ খেলেছেন।

পিকে হলেন স্পেনের সোনালী যুগের ফুটবলারদের মধ্যে অন্যতম। যিনি কিনা জাতীয় দলের হয়ে ২০১০ সালে প্রথম বিশ্বকাপ জয়ের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন। এছাড়া ২০১২ সালের ইউরো জয়ী দলেরও সদস্য ছিলেন।

শেষ দিকে অবশ্য পিকের ক্যারিয়ারে কিছুটা ঝামেলা সৃষ্টি হয়। স্পেনের কাতালান অঞ্চলের এই ফুটবলার নিজেদের স্বাধীনতার দাবিতে আন্দোলনও করেন। ফলে সমর্থকদের রোষানলে পড়তে হয়। এছাড়া জাতীয় দলের সতীর্থ সার্জিও রামোসের সঙ্গেও তার বিভিন্ন সময়ে বাক-বিতাণ্ডা হয়।

তবে নতুন কোচ লুইস এনরিকের যোগদানের পরেই সরে যাওয়ার সিদ্ধান্ত নেন পিকে, ‘আমি সত্যিই দুর্দান্ত সময় পার করেছি, দলের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও বিশ্বকাপ জিতেছি, তবে গল্পটা এখন শেষ করতে হচ্ছে। আমি এটা লুইস এনরিককে জানিয়েছি।’

পিকে অবশ্য রাশিয়া বিশ্বকাপের আগেই ইঙ্গিত দিয়েছিলেন, এটাই হচ্ছে তার ক্যারিয়ারে লা রোহাদের হয়ে শেষ কোনো বড় টুর্নামেন্ট।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, ১২ আগস্ট, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল