আয়ারল্যান্ড ‘এ’ কে ২৮৪ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ ‘এ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ 'এ' দলের আয়ারল্যান্ড সফর। ছবি: সংগৃহীত

সিরিজ জয়ের লক্ষ্যে পাঁচ ম্যাচের আনঅফিশিয়াল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ ‘এ’ দল। ডাবলিনের এই ম্যাচে মোহাম্মদ মিঠুন আর ফজলে মাহমুদের জোড়া হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৩ রান তুলেছে টাইগাররা। 

জয়ের জন্য ২৮৪ রানের লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে আইরিশরা। টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৩৪ রানে ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ ‘এ’। তবে অধিনায়ক মুমিনুল হক ও মোহাম্মদ মিথুনের ব্যাটে প্রাথমিক ধাক্কা সামলে নেয় টাইগাররা।

আগের ম্যাচে ১৮২ রানের রেকর্ড ইনিংস খেলা মুমিনুল এই ম্যাচেও রান পেয়েছেন। তবে হাফসেঞ্চুরির আগমূহুর্তেই আউট হয়ে ফেরেন। ৬২ বলে ২ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৬ রান করেন তিনি।

মুমিনুল না পারলেও হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মিথুন। ৭৩ বলে ৯ বাউন্ডারিতে ৭৩ রান করে ফিরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। পরের অনেকটা সময় একা হাতে খেলেছেন ফজলে মাহমুদ। ইনিংসের মাত্র এক বল বাকি থাকতে ৭৪ রানে আউট হন তিনি। ৬৩ বলের ইনিংসে ৭টি চার হাঁকিয়েছেন ফজলে মাহমুদ। 

এছাড়া আল আমিন ২২ আর ওপেনার মিজানুর রহমানের ব্যাট থেকে আসে ২০ রান। আয়ারল্যান্ড ‘এ’ দলের হয়ে পিটার চেজ ৪২ রানে ৫ উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন গ্রাহাম ক্যান্ডি, সিমি সিং ও জোনাথন গার্থ।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস সোমবার
সিলেটে ২ ট্রাকের সংঘর্ষে প্রাণ গেলো অটোরিকশা চালকের
লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার
ডিমলার ৩ ইউপিতে চেয়ারম্যান হলেন মইনুল-রবিউল-সামসুল
ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে কুড়িগ্রামেও মামলা
এবার খাশোগির পরিবারের প্রতি সৌদি কিংয়ের সমবেদনা
২৯ ব্যাংকের ঋণের সুদ ১০ শতাংশের বেশি
ক্যাচ মিসেই জিম্বাবুয়ের হার
আক্ষেপ করে মাহাথির বললেন, পদত্যাগ করে ফেলতে পারি
চালকের ভুলে পাম্পে আগুন!