নাটকীয় জয়ে খরা কাটালো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা ১১ ওয়ানডেতে জয় পায় না শ্রীলঙ্কা। এমনই পরিসংখ্যানে সিরিজের চতুর্থ ম্যাচে ক্যান্ডিতে নামে স্বাগতিকরা। বৃষ্টির কারণে প্রথমে ব্যাট করে প্রতিপক্ষকে ৩৯ ওভারে লক্ষ্যও ছুঁড়ে দেয় ৩০৭ রানের। কিন্তু হেরে যাওয়ার শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ৩ রানের জয় তুলে নেয় অ্যাঞ্জেলো ম্যাথিউজরা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩০৬ করে লঙ্কানরা। তবে বৃষ্টি আবারও হানা দিলে ২১ ওভারে প্রোটিয়াদের লক্ষ্য দাঁড়ায় ১৯১। আর শেষ ওভারে জয়ের জন্য সফরকারীদের মাত্র ৮ রান দরকার হলে জয় সময়ের ব্যাপরই মনে হচ্ছিল। কিন্তু সুরাঙ্গা লাকমালের দুর্দান্ত বোলিংয়ে তা আর হতে পারেনি। ৯ উইকেট হারিয়ে ১৮৭ করতে পারে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করা দলটি।

শ্রীলঙ্কার হয়ে ব্যাটিংয়ে দাসুন সানাকা শেষ দিকে ৩৪ বলে ৪টি চার ও ৫টি ছক্কায় ৬৫ করলে বড় সংগ্রহের ভীত পায় তারা। এছাড়া ৫১ রান করে আসে কুশল পেরেরা ও থিসারা পেরেরার ব্যাট থেকে। প্রোটিয়া বোলার লুনগি এনগিদি ও জেপি ডুমিনি ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে হাশিম আমলার ২৩ বলে ৪০ রানের ইনিংসে ভালো কিছুর সম্ভাবনা জেগেছিল। ২৩ রান করেন এ ম্যাচে নেতৃত্ব দেয়া ওপেনার কুইন্টন ডি কক। তবে ডুমিনি ৩৮ ও ডেভিড মিলার ২১ করলেও বাকিরা ভালো খেলতে না পারায় শেষ পর্যন্ত হারতে হয় সফরকারীদের।

লাকমাল সর্বোচ্চ ৩টি উইকেট পান। দুটি উইকেট তুলে নেন পেরেরা।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, ০৯ আগস্ট, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
আবারও চিটাগংকে জয়ের বন্দরে পৌঁছালেন ফ্রাইলিঙ্ক
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বাড়ি ভাঙচুরের অভিযোগ
বন্ধ রয়েছে জয়পুরহাট জেলা হাসপাতালের অ্যাম্বুলেন্স
কারাবন্দি মায়ের শিশুরা পেলো চকলেট!
মাইজভাণ্ডারে ওরশ শুরু, লাখো ভক্তের ঢল
আফগানিস্তানে তালেবান হামলায় ১২৬ নিরাপত্তারক্ষী নিহত
চিত্রপরিচালকদের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণা
ইস্ট ডেল্টায় যোগ দিলেন ড. আমিনুল
কলকাতা বইমেলায় রোজ গার্ডেনের আদলে বাংলাদেশ প্যাভিলিয়ন 
অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে জোকোভিচ-সেরেনা