ব্যাটে-বলেও ছিল বাংলাদেশের দাপট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টি-টোয়েন্ট সিরিজে সর্বেোচ্চ রান সাকিবের, উইকেটে মোস্তাফিজ-ছবি: সংগৃহীত

ওয়ানডে সিরিজের ধারাবাহিকতায় টি-টোয়েন্টি সিরিজও ঘরে তুললো বাংলাদেশ। বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে সিরিজের তৃতীয় টি-২০তে বৃষ্টি আইনে ১৯ রানে হারিয়ে শিরোপা ঘরে তোলে টিম টাইগাররা। তিন ম্যাচের এই সিরিজে ব্যাটে-বলে মোট কথা দারুণ দাপট দেখিয়েই দুটি জয় তুলে নেয় বাংলাদেশ।

php glass

এই সিরিজে তিন ম্যাচের সবকটি খেলে অধিনায়কের যোগ্য প্রমাণ দিয়েছেন সাকিব আল হাসান। সর্বোচ্চ রান করার পাশাপাশি নিয়েছেন ৩টি উইকেট।

৩৪.৩৩ গড়ে সর্বোচ্চ ৬০ রানের ইনিংসের সঙ্গে সাকিবের স্ট্রাইক রেট ছিল ১৪৭.১৪। মোট রান করেছেন ১০৩। এই সিরিজে রানের তালিকায় তিনিই সবার ওপরে। তালিকার দ্বিতীয়স্থানে থাকা ক্যারিবীয় আন্দ্রে রাসেল করেছেন ৯৯ রান। দ্বিতীয় টি-২০’তে ৭৪ রান করে দলকে জেতানো তামিম ইকবাল মোট ৯৫ রান করে তৃতীয়স্থানে আছেন। আর শেষ ম্যাচে লিটন ৬১ রানের অসাধারণ ইনিংস খেলেন। মোট ৮৬ রান করে চতুর্থ অবস্থানে জায়গা করে নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের রোভম্যান পাওয়েল ৮১ রান করে পঞ্চমস্থানে আছেন।

এদিকে বোলিং বিভাগেও টাইগারদের উজ্জ্বল পারফরম্যান্স। ৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। পরের তিনটি তালিকায় ‍অবশ্য রয়েছে ক্যারিবিয়ানরা। কিপো পল-৬, কেসরিক উইলিয়ামস-৫ ও অ্যাশলে নার্স-৪। বাংলাদেশের স্পিনার নাজমুল ইসলাম ৩ উইকেট নিয়ে পঞ্চম অবস্থানে আছেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ০৬ আস্ট, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে


‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’
নিজেদের দিনে ভালো শিকার করতে পারে বাংলাদেশ: শেবাগ