মোস্তাফিজে ফিরলেন ‘ভয়ঙ্কর’ রাসেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত

ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠা আন্দ্রে রাসেলকে ফেরালেন মোস্তাফিজুর রহমান। বাঁহাতি এই পেসারের এটি তৃতীয় উইকেট। এর আগে তিনি ফিরিয়েছেন আন্দ্রে ফ্লেচার (৬) ও রোভম্যান পয়েলকে (২৩)। 

মাত্র ২১ বলে ৪৭ রান করে ফেলেন রাসেল। তার ব্যাট ক্রমেই হয়ে উঠছিল ভয়ঙ্কর থেকে ভয়ঙ্কর। ৪৭ রানের এই ঝড়ো ইনিংসে একটি চার ও ৬টি ছক্কা হাঁকান তিনি। 

এর আগে রুবেল হোসেনের বলে ফিরেছেন দিনেশ রামদিনকে। ব্যক্তিগত ২১ রান ও দলীয় ৭৭ রানে রুবেলের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। সাকিব আল হাসানের দুর্দান্ত এক ঘূর্ণিতে ফিরে গেছেন মারলন স্যামুয়েলস। মাত্র ২ রানেই ফেরেন তিনি।

১৮৫ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজের প্রথম উইকেট তুলে নেন মোস্তাফিজুর রহমান ও দ্বিতীয় উইকেট নেন সৌম্য সরকার।

দলীয় ২৬ ও ব্যক্তিগত ৬ রানে মোস্তাফিজের বলে ফেরেন ওপেনার আন্দ্রে ফ্লেচার। নিজের করা প্রথম ওভারের ৫ম বলে উইন্ডিজ ওপেনার ফ্লেচারকে ফেরালেন মোস্তাফিজ। নাজমুল হাসান অপু তার প্রথম ওভারের তিনটি বল করেই হাতে চোট পান। এক পর্যায়ে তাকে মাঠ ছেড়ে যেতে হয়। তার পরিবর্তে বাকি তিন বল করেন সৌম্য।

পার্ট টাইম এই বোলারের বলেই ফেরেন চাঁদউইক ওয়ালটন। দলীয় ৩০ ও ব্যক্তিগত ১৯ রানে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

মাত্র ৫ রানে আবু হায়দার রনির বলে সাব্বিরের হাতে (সাব) ক্যাচ দিয়ে ফিরেছেন অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট।  

এর আগে ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার লিটন দাসের ঝড়ো ব্যাটিংয়ে দারুণ শুরু পায় বাংলাদেশ। লিটন আর তামিম ইকবালের আগ্রাসী ব্যাটিংয়ে মাত্র ৩.৪ ওভারেই অর্ধশত রান তুলে নেয় বাংলাদেশ, যা টি-টোয়েন্টিতে তাদের দ্রুততম। এর মধ্যে লিটন একাই করেন ১২ বলে ৩৫ রান। পাওয়ার প্লের প্রথম ৪ ওভারেই এই দুই ওপেনারের ঝড়ে ৫৬ রান তুলে বাংলাদেশ। 

তবে দলীয় ৬১ রানে উইন্ডিজ অধিনায়ক ব্রাথওয়েটের বলে ব্যক্তিগত ২১ রানে কেসরিকের ক্যাচে বিদায় নেন তামিম। মাঠে নামেন সৌম্য সরকার। অন্যপ্রান্তে ২৪ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় নিজের প্রথম টি-টোয়েন্টি ফিফটি তুলে নেন লিটন। এরপর ষষ্ঠ ওভারে কিমো পলের বলে বিদায় নেন সৌম্য (৫)। বেশিক্ষণ থাকতে পারেননি মুশফিকও (১২)। 

তবে সাকিব ও মাহমুদউল্লাহ ইনিংস মেরামত করেন ৩১ বলে ৪৪ রানের জুটি গড়ে। দলীয় ১৪৬ রানের মাথায় ব্যক্তিগত ২৪ রানের সাকিবের বিদায়ে ভাঙে এই জুটি। 

অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লার ২০ বলে ৩২ ও আরিফুলের ১৬ বলে ১৮ রানের ইনিংসে ভর করে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সর্বোচ্চ রানের স্কোর গড়লো বাংলাদেশ। দুজনই অপরাজিত থেকে ইনিংশ শেষ করেছেন।

সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারলেও দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের মাটিতে দেখা গেলো বদলে যাওয়া বাংলাদেশকে। তামিম-সাকিব-নাজমুল অপুদের দুর্দান্ত পারফরম্যান্সে ১২ রানের জয় তুলে বাংলাদেশ সিরিজে সমতায় ফেরে।

সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হওয়া ম্যাচটিই নির্ধারণ করবে, কারা হাতে নিতে পারবে সিরিজের শিরোপা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১৩৫ রান ৭ উইকেটে। বৃষ্টির হানায় বর্তমানে বন্ধ আছে ম্যাচটি।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
আবারও চিটাগংকে জয়ের বন্দরে পৌঁছালেন ফ্রাইলিঙ্ক
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বাড়ি ভাঙচুরের অভিযোগ
বন্ধ রয়েছে জয়পুরহাট জেলা হাসপাতালের অ্যাম্বুলেন্স
কারাবন্দি মায়ের শিশুরা পেলো চকলেট!
মাইজভাণ্ডারে ওরশ শুরু, লাখো ভক্তের ঢল
আফগানিস্তানে তালেবান হামলায় ১২৬ নিরাপত্তারক্ষী নিহত
চিত্রপরিচালকদের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণা
ইস্ট ডেল্টায় যোগ দিলেন ড. আমিনুল
কলকাতা বইমেলায় রোজ গার্ডেনের আদলে বাংলাদেশ প্যাভিলিয়ন 
অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে জোকোভিচ-সেরেনা