তামিম-সাকিবের ব্যাটে ১৭২ রানের টার্গেট দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তামিম ইকবাল

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের দুর্দান্ত ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ১৭২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। ৫ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে টাইগাররা। 

এর আগে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ক্যারিবীয়রা। তবে টসে হেরে ব্যাটিং এ নেমে শুরুতেই লিটন দাস ও মুশফিকুর রহিমের উইকেট হারায় বাংলাদেশ।

দলীয় ৭ রানের মাথায় ব্যক্তিগত ১ রানে লিটন ও দলীয় ২৪ রানের সময় মাত্র ৪ রান করেই সাজঘরে ফেরেন মুশফিক। এরপর দলের ৪৮ রানের মাথায় আউট হন সৌম্য সরকার।

অপরদিকে উইকেটে টিকে থাকেন আরেক ওপেনার তামিম ইকবাল। বড় স্কোর গড়ার প্রত্যাশায় তিনি অধিনায়ক সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন। দলীয় ১৩৮ রানের সময় ঝড়ো ব্যাটিং করা তামিম আন্দ্রে রাসেলের বলে বিদায় নেন। তবে ৪৪ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় ৭৪ রানের অসাধারণ ইনিংসটি খেলেন এই বাঁহাতি। অন্যদিকে ৩৮ বলে ৯টি চার ও এক ছয়ে ৬০ রান করে আউট হন সাকিব।

এবারই প্রথমবার যুক্তরাষ্ট্রে খেলতে নেমেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে বাংলাদেশ ১-০ ব্যবধানে পিছিয়ে আছে। সিরিজ বাঁচাতে এই ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে। বাংলাদেশে সময় সকাল ছয়টায় খেলা শুরু হয়।

বাংলাদেশ সময়: ০৭৪২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
এসআইএস

 

আবারও চিটাগংকে জয়ের বন্দরে পৌঁছালেন ফ্রাইলিঙ্ক
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বাড়ি ভাঙচুরের অভিযোগ
বন্ধ রয়েছে জয়পুরহাট জেলা হাসপাতালের অ্যাম্বুলেন্স
কারাবন্দি মায়ের শিশুরা পেলো চকলেট!
মাইজভাণ্ডারে ওরশ শুরু, লাখো ভক্তের ঢল
আফগানিস্তানে তালেবান হামলায় ১২৬ নিরাপত্তারক্ষী নিহত
চিত্রপরিচালকদের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণা
ইস্ট ডেল্টায় যোগ দিলেন ড. আমিনুল
কলকাতা বইমেলায় রোজ গার্ডেনের আদলে বাংলাদেশ প্যাভিলিয়ন 
অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে জোকোভিচ-সেরেনা