কোহলির ব্যাটেই স্বপ্ন দেখছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোহলির ব্যাটেই স্বপ্ন দেখছে ভারত-ছবি: সংগৃহীত

এজবাস্টন টেস্ট জিততে পারলেই ইতিহাস গড়বে ভারত। কেননা এর আগে এশিয়ার কোনো দেশই যে এই মাঠে কখনো সাদা পোশাকে জয় তুলে নিতে পারেনি। আর ইংল্যান্ডের বিপক্ষে টিম ইন্ডিয়ার এমন আনন্দ উপভোগ করার উপলক্ষ্য হতে পারেন অধিনায়ক ও দলের সেরা তারকা বিরাট কোহলি।

সিরিজের প্রথম টেস্টে প্রথম দুই দিনের পর তৃতীয় দিনেও বেশ রোমাঞ্চ ছড়ালো। যেখানে ইংলিশরা দ্বিতীয় ইনিংসে মাত্র ১৮০ রানে গুটিয়ে যায়। ফলে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৯৪ রানের। আর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত ১১০ রানে ৫ উইকেট হারিয়েছে। যদিও প্রথম ইনিংসের বীরত্বের পর দ্বিতীয় ইনিংসে অপরাজিত থেকে মাঠ ছাড়েন কোহলি।

ব্রড-অ্যান্ডারসনদের তোপে ভারত দ্বিতীয় ইনিংসে আসা-যাওয়ার মিছিলে থাকলেও কোহলি ছিলেন নিজের ছন্দে। ৭৬ বলে ৩টি চারে ৪৩ করে অপরাজিত থাকেন। তাকে দারুণ সঙ্গ দিয়ে ১৮ করে উইকেটে থাকেন দিনেশ কার্তিক।

স্টুয়ার্ট ব্রড নিয়েছেন ২টি উইকেট। এছাড়া জেমস অ্যান্ডারসন, বেন স্টোকস ও টম কুরান একটি করে উইকেট নেন।

এর আগে দ্বিতীয় দিন শেষে ৯ রানে এক উইকেট হারানো স্বাগতিকরা দুইশ’ রানও করতে পারেনি। তবে পেসার কুরান বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ে আলো ছড়িয়েছেন। ৬৫ বলে ৯টি চার ও ২টি ছক্কায় ৬৩ করেন। দলের হয়ে অবশ্য অন্য কেউই ৩০ রানের কোটা পার করতে পারেননি।

ভারতীয় পেসার ইশান্ত শর্মা ক্যারিয়ারের অষ্টম পাঁচ উইকেট শিকার করেছেন। ৩টি উইকেট পান রবিচন্দ্রন অশ্বিন। দুটি উইকেট তুলে নেন উমেশ যাদব।

এর আগে ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ২৮৭ করলে জবাবে ভারত ২৭৪ রান করে। কোহলি ইংল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো সেঞ্চুরি তুলে ১৪৯ রানে বিদায় নেন।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, ০৪ আগস্ট, ২০১৮
এমএমএস

আবারও চিটাগংকে জয়ের বন্দরে পৌঁছালেন ফ্রাইলিঙ্ক
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বাড়ি ভাঙচুরের অভিযোগ
বন্ধ রয়েছে জয়পুরহাট জেলা হাসপাতালের অ্যাম্বুলেন্স
কারাবন্দি মায়ের শিশুরা পেলো চকলেট!
মাইজভাণ্ডারে ওরশ শুরু, লাখো ভক্তের ঢল
আফগানিস্তানে তালেবান হামলায় ১২৬ নিরাপত্তারক্ষী নিহত
চিত্রপরিচালকদের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণা
ইস্ট ডেল্টায় যোগ দিলেন ড. আমিনুল
কলকাতা বইমেলায় রোজ গার্ডেনের আদলে বাংলাদেশ প্যাভিলিয়ন 
অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে জোকোভিচ-সেরেনা