পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ আকমল-শেহজাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ আকমল-শেহজাদ। ছবি: সংগৃহীত

মাঠের পারফরম্যান্সের চেয়ে মাঠের বাইরে তাদের কাজকর্ম আরও বেশি আলোচনায় আসে। আর যেসব কাণ্ডের শাস্তি হিসেবেই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিতে যাচ্ছে উমর আকমল ও আহমেদ শেহজাদকে।

php glass

বর্তমানে দুর্দান্ত ছন্দে আছে পাকিস্তান। কিছুদিন আগেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়, এর আগে অস্ট্রেলিয়াকে সঙ্গে নিয়ে খেলেছে ত্রিদেশিয় সিরিজ, সেই সিরিজের শিরোপাও উঠেছে সরফয়াজদের হাতে। নতুন চুক্তির পাশাপাশি বাড়বে পাকিস্তানের ক্রিকেটারদের বেতন-ভাতাও। পাবেন আর্থিক পুরস্কারও। কিন্তু এ সবের কিছুই পাবেন না শৃঙ্খলার কারণে বারবার তিরস্কৃত হওয়া উমর আকমল আর আহমেদ শেহজাদ।

আকমল ও শেহজাদ ছাড়াও ঝুঁকিতে আছে পেসার ওয়াহাব রিয়াজের চুক্তিও। চলতি বছরের মে মাসে ডোপ পরীক্ষায় ইতিবাচক হিসেবে ধরা পড়েন শেহজাদ। আনুষ্ঠানিকভাবে তাকে শাস্তি না দিলেও দীর্ঘদিন থেকেই নেই দলের সঙ্গে। এবার চুক্তি থেকেই বাদ পড়লেন।

২০১৬ সালে ইংল্যান্ড সফরে টেস্টে বাদ পড়ার পর আর সাদা পোষাকে দেখা যায়নি আকমলকে। গেলো বছর জানুয়ারিতে সর্বশেষ ওয়ানডে খেলেছেন। ঘরোয়া লিগেও পারফরম্যান্স চোখে পড়ার মতো কিছু নয়। তাই পিসিবির কেন্দ্রীয় চুক্তিতেও জায়গা করে নিতে পারেননি কোনোভাবেই।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮

এমকেএম

১১৭ উপজেলায় ভোট রোববার
লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট


প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে
‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’