পিওতর চেকের বীরত্বে চেলসিকে হারাল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পেনাল্টি শট ঠেকিয়ে জয়ের নায়ক আর্সেনালের পিওতর চেক-ছবি: সংগৃহীত

ম্যাচের ইনজুরি সময়েরও একদম শেষ মুহূর্তে আলেকজান্ডার লাকাজেত্তের গোলে সমতায় ফেরে আর্সেনাল। এরপর পেনাল্টি শুট আউটে টানা ছয়টি সফল পেনাল্টি শটে জয় নিয়ে মাঠ ছাড়ে গানাররা। তবে পেনাল্টি শট ঠেকিয়ে শেষের আসল নায়ক আর্সেনালের গোলরক্ষক পিওতর চেক।

php glass

আন্তর্জাতিক চ্যাম্পিয়নস কাপের ম্যাচে বৃহস্পতিবার (২ আগস্ট) মাঠে নামে চেলসি-আর্সেনাল। ম্যাচ শুরুর ৫ মিনিটেই সেস ফ্যাব্রিগাসের কর্নার কিক থেকে হেড থেকে রুদিগারের গোলে এগিয়ে যায় চেলসি।

এরপর অনেকটা সময় ম্যাচের নিয়ন্ত্রণ হাতে রাখে চেলসি। ১৪ মিনিটে আর্সেনালের ডি-বক্সে ফাউলের শিকার হন চেলসির বেলেরিন। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আলভারো মোরাতার পেনাল্টি শট  ঠেকিয়ে দেন আর্সেনালের গোলরক্ষক পিওতর চেক।

পেনাল্টি শট থেকে গোল খাওয়া থেকে বেঁচে যাওয়ার পর থেকেই আর্সেনালের খেলায় গতি ফিরে আসে। কয়েকটি দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন ওজিলরা। 

তবে নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার পর ইনজুরি সময়ও যখন শেষ হওয়ার পথে (৯৩ মিনিট) ঠিক সেই সময়েই ওজিলের পাস আর নেলসনের ক্রস থেকে বল পেয়ে দারুণ এক গোল করে দলকে সমতায় ফেরান লাকাজেত্তে। 

পরে আর কোন গোল না হওয়ায় ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। প্রথম পাঁচটি করে শট থেকে দুই দলই গোল পায়। কিন্তু রুবেন লফটসের করা ষষ্ঠ শট ঠেকিয়ে দিয়ে দেন গানার গোলরক্ষক চেক। শেষ শট জালে জড়িয়ে আর্সেনালের জয় নিশ্চিত করেন অ্যালেক্স আইয়ুবি।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
১১৭ উপজেলায় ভোট রোববার
লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট


প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে
‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’