কয়েন নয় ক্রেডিট কার্ড দিয়ে টস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রেডিট কার্ড দিয়ে হয় টস। ছবি: সংগৃহীত

ইউরোপের ১৮টি দল নিয়ে চলছে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ। এই আসরেই গেলো শুক্রবার সিঙ্গাপুর ন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হয় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ও আর্সেনাল। আর এই ম্যাচেই ঘটে অদ্ভুতসব ঘটনা।

php glass

অদ্ভুত ঘটনার শুরু ম্যাচের ঠিক আগ মুহূর্তে। মাঠে নামার জন্য টানেলে প্রস্তুত হচ্ছিল দল দুটির খেলোয়াড়রা। সেখানে ছিলেন আর্সেনাল অধিনায়ক সদ্য জার্মান ফুটবল থেকে অবসর নেওয়া মেসুত ওজিল। হঠাৎ করেই ম্যাচ রেফারি তার পকেট থেকে হলুদ কার্ড বের করে দেন ওজিলের সামনে। প্রথমে ওজিল কিছুটা ভরকে গেলেও একটু পরেই বুঝতে পারেন শুধুমাত্র অটোগ্রাফের জন্যই এই হলুদ কার্ড।

পরে হাসি মুখেই ম্যাচ রেফারিকে অটোগ্রাফ দেন ওজিল। মুহূর্তেই সেই দৃশ্য টেলিভিশন ও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে। তবে এর থেকেও অদ্ভুত কাণ্ড ঘটেছে খেলা শুরু করার টসে।

সাধারণত খেলা শুরু আগে টস করা হয়। আর এই টসে ব্যবহার করা হয় আসর বিশেষে কয়েন। তবে ইউরোপের এই দুই ক্লাবের মধ্যকার ম্যাচটি শুরু হয়েছে ক্রেডিট কার্ডের মাধ্যমে। এমন অদ্ভুত ও ঐতিহাসিক ঘটনার সাক্ষী হয়ে থাকেন আর্সেনালের অধিনায়ক মেসুত ওজিল ও পিএসজির অধিনায়ক আদ্রিয়ান রাবিয়োত।

কেনো ঘটলো এমন ঘটনা! টুর্নামেন্টের প্রধান স্পন্সর হিসেবে রয়েছে ইউনিয়ন পে ইন্টারন্যাশনাল। ব্যাকিং ও অর্থনৈতিক সেবা প্রদানকারী এই সংস্থার ইচ্ছাতেই এমন কাণ্ড ঘটেছে মাঠে। তাদের ইচ্ছা ছিল, টসের জন্য নিজস্ব লোগো লাগানো ক্রেডিট কার্ড যেন ব্যবহার করা হয়। টুর্নামেন্টের কর্তারাও তাদের চাওয়া মেনে নিলেন আর রেফারি তা মাঠে প্রয়োগ করলেন।

ম্যাচে পিএসজিকে ৫-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে আর্সেনাল। তবে ম্যাচের ফলাফল ছাপিয়ে এখন আলোচনায় ক্রেডিট কার্ডের টস আর হলুদ কার্ডে অটোগ্রাফ।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ৩০ জুলাই, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
লালবাগের আগুন নিয়ন্ত্রণে
সিলেটের ১০ প্রবাসীর সমস্যা সমাধানে আবেদন এইচআরপিবির
রাজাপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা
লালবাগে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
প্রকাশনী বলেছে বিক্রি নেই, একাডেমির মতে পরিবেশ আছে


‘মির্জা ফখরুল ভুয়া মুক্তিযোদ্ধা’
টাকার লোভে পরিকল্পিতভাবে বন্ধুকে হত্যা
বাগেরহাটে বেড়িবাঁধ ভেঙে ৫ শতাধিক ঘরবাড়ি প্লাবিত
‘কোনো ভিত্তির ওপর বিএনপি প্রতিষ্ঠিত হয়নি’
নিজেদের দিনে ভালো শিকার করতে পারে বাংলাদেশ: শেবাগ